২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানকে এগিয়ে রাখছেন ওয়াসিম আকরাম

পাকিস্তানকে এগিয়ে রাখছেন ওয়াসিম আকরাম

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তান-ভারত ম্যাচ মানেই টানটান উত্তেজনা। আর ক্রিকেট মাঠের সেই উত্তেজনা ছড়ায় দু'দেশের রাজনীতিতেও। সেই উত্তেজনা ছড়িয়ে পড়ে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে। এবারের এশিয়া কাপের দু'দল একই গ্রুপে পড়ায় গ্রুপপর্বেই দেখা হয়ে যাচ্ছে আজ চিরপ্রতিদ্বন্দ্বীদের।

বিরাট কোহলিবিহীন ভারতের বিপক্ষে পাকিস্তানি বোলাররা এগিয়ে থাকবেন বলে মনে করেন কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম।

এবারের আসরের অন্যতম ফেবারিট পাকিস্তান। ভারত সব সময় এশিয়া কাপের শক্তিশালী দল। সাম্প্রতিককালে বিশ্ব ক্রিকেটের শীর্ষ প্রতিদ্বন্দ্বী দল ভারত। এবারের আসরে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রামে রেখেছে তারা। তার বদলে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। আর কোহলির অনুপস্থিতি ভারতের বিপক্ষে পাকিস্তানি বোলারদের মানসিকভাবে এগিয়ে রাখবে বলে মনে করেন আকরাম।

তার মতে, ভারতীয় দল সব সময় বিশেষ বিশেষ খেলোয়াড়ের ওপর নির্ভরশীল। নিজের সময়ের অভিজ্ঞতার কথা জানিয়ে পাকিস্তানের হয়ে ৪১৪ টেস্ট উইকেটের মালিক ওয়াসিম আকরাম বলেছেন, ‘কাগজে-কলমে ভারত এশিয়া কাপের ফেভারিট দল। বিরাট কোহলির অনুপস্থিতিতেও তারা ফেভারিট। কিন্তু ইনজুরি বা অন্য কোনো কারণে যখন শচীন টেন্ডুলকার পাকিস্তানের বিপক্ষে খেলত না, বোলার হিসেবে আমার আত্মবিশ্বাস তখন বেড়ে যেত। কারণ ভারতীয় দল গাভাস্কার, শচীন, আজহার উদ্দিনদের মতো খেলোয়াড়ের ওপর নির্ভরশীল ছিল।’

কোহলি দলে না থাকায় সেই সুবিধা পাকিস্তানি বোলাররা পাবেন বলে মনে করেন আকরাম, ‘বর্তমান পাকিস্তান দলও এ সুবিধা পাবে। কারণ কোহলি দলে নেই। যদিও ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ খুবই ভালো। কিন্তু আমি মনে করি, কোহলি না থাকায় পাকিস্তানি বোলাররা মানসিকভাবে এগিয়ে থাকবে।