১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আদালতের আদেশ অমান্য করে গাছ কর্তন

আদালতের আদেশ অমান্য করে গাছ কর্তন

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা ॥ বরগুনার আমতলী উপজেলার কাঠাঁলিয়া গ্রামের হামেদ আকন আদালতের আদেশ অমান্য করে তিন লক্ষাধীক টাকার গাছ কেটে ফেলেছে। পুলিশ আজ বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে কাটা গাছের তালিকা তৈরি করেছে।

জানাগেছে, উপজেলার কাঠালিয়া গ্রামের আবুল হাসেম আলী ও আবুল হামেদ আকনের সাথে ৩২ একর ৯০ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আবুল হাসেম আলী বাদী হয়ে বরগুনার যুগ্ম জজ আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় আদালতের বিচারক এ,ই,এম ইসমাইল হোসেন উভয় পক্ষকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত স্থিতিবস্থায় থাকার নির্দেশ দিয়েছেন। আদালতের এ আদেশ অমান্য করে আবুল হামেদ গত ১৫ দিন ধরে ওই জমির তিন লক্ষাধীক টাকার গাছ কেটে ফেলেছে। এ ঘটনা পুলিশকে জানালে পুলিশ আলাদতের আদেশ অনুসারে গাছ কাটতে নিষেধ করে কিন্তু পুলিশের নিষেধও উপেক্ষা করেন তিনি।

বুধবার সরেজমিনে গিয়ে দেখাগেছে, ওই বিরোধীয় জমির রেইন্ট্রি, কড়াই, চাম্বল, মেহগনিসহ বিভিন্ন প্রজাতির বড় বড় গাছ কেটে মাটিতে রেখে দিয়েছে।

আবুল হাসেম আলী অভিযোগ করে বলেন, আদালতের আদেশ অমান্য করে হামেদ আকন বিরোধীয় জমির তিন লক্ষ টাকার গাছ কেটে বিক্রি করে দিয়েছি। তিনি আরও বলেন হামেদ আকন একজন দস্যু প্রকৃতির লোক। আইন আদালত তিনি কিছুই মানেনা। জোড় করে জমি ভোগদখল করে আসছে।

হামেদ আকন বলেন, টাকার প্রয়োজন হওয়ায় গাছ কেটে বিক্রি করে দিয়েছি।

আমতলী থানার এসআই মোঃ শহীদুল ইসলাম বলেন, ঘটনাস্থলে গিয়ে কাটা গাছগুলো পরিমাপ করে এসেছি।

আমতলী থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।