১৫ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সীতাকুন্ডে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সীতাকুন্ডে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, সীতাকুন্ড, চট্টগ্রাম ॥ চট্টগ্রামের সীতাকুন্ড সরকারী খাস খতিয়ানের জায়গার উপর অবৈধভাবে গড়ে তোলা তিনটি মার্কেটের সিড়ি ভেঙ্গে গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমান আদালত। গত মঙ্গলবার বিকালে উপজেলার পৌরসদর বাজারে নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তারিকুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো.কামরুজ্জামান,ভূমি কানুনগো বাচ্চু মনি চাকমা,ভূমি সহকারী কর্মকর্তা মো.নুরুল আহসান,নাজির মো.জামাল উদ্দিন,সার্ভেয়ার আবু ইউসুফ,মহিউদ্দিন পলাশ ও সীতাকু- থানার সাব ইন্সপেক্টর মাহির।

উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.কামরুজ্জামান জানান,‘পৌরসদরের আফরোজা প্লাজার বড় বাজার,ওসমান গনি মার্কেটের আপন রেস্তোরা ও শপিং সেন্টার মার্কেটে মহাসড়কের সরকারী খাস জায়গা দখল করে অবৈধভাবে দোতলায় উঠার সিড়ি নির্মাণ করেন তিন মার্কেট মালিক। মহাসড়কের পাশের চলাচলের জায়গা উন্মুক্ত করতে দশ দিনের মধ্যে তিন মার্কেটের অবৈধ সিড়ি ভেঙ্গে ফেলার নির্দেশ প্রদান করি।

কিন্তু মার্কেটর মালিক তা অমান্য করায় মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে সিড়িগুলো ভেঙ্গে দেওয়া হয়। অভিযানকালে মহাসড়কের জায়গা দখল করে গড়ে তোলা বেশকয়েকটি ফলের দোকানও উচ্ছেদ করা হয়। যেখানে সরকারি জমি সেখানে উপজেলা প্রশাসনের এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।’