২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে আবদুল কুদ্দুস (৩০) নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার সুলতানা এই রায় ঘোষণা করেন।

দণ্ড প্রাপ্ত কুদ্দুস বাগমারা উপজেলার সাইধারা গ্রামের মেহের আলীর ছেলে। এ মামলায় কুদ্দুসের মা মাসেকা বেওয়াসহ আরও তিন আসামি ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে। উল্লেখ্য, ২০০৫ সালের দিকে কুদ্দুসের সঙ্গে নওগাঁর মান্দা উপজেলার শিলগ্রামের আক্কাছ আলী প্রামাণিকের মেয়ে শামিমা আক্তারের (২৪) বিয়ে হয়েছিল।

বিয়ের ৯ বছরের মাথায় আক্কাছ মিশুক কেনার জন্য ৬০ হাজার টাকা যৌতুক দাবি করে। যৌতুকের এই টাকার জন্য তার স্ত্রীকে নির্যাতন শুরু করে। ২০১৪ সালের ৪ নবেম্বর আক্কাছ তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর ঘটনাটি তিনি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ারও চেষ্টা করেন। হত্যার পর অন্য আসামিদের সহায়তায় স্ত্রীর মরদেহ শয়নকক্ষে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। এ ঘটনায় থানায় হত্যা মামলা করেন শামিমা আক্তারের বাবা আক্কাছ আলী। পরে ময়নাতদন্তের প্রতিবেদনেও হত্যার বিষয়টি উঠে আসে।

কুষ্টিয়ায় শিশু হত্যা ॥ ঘাতক চালক রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ॥ ঘাতক গঞ্জেরাজ পরিবহন বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে আট মাস বয়সী শিশু আকিফা’র মৃত্যুর ঘটনায় হত্যা মামলার প্রধান আসামি বাস চালক মহিত মিয়া ওরফে খোকনকে (৩৫) দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল আদালতের বিচারক এম.এম মোর্শেদ এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার উপ-পরিদর্শক সুমন কাদেরী জিজ্ঞাসাবাদের জন্য চালকের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করলে দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।