২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কৃষককে পুড়িয়ে হত্যায় জড়িতদের গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অভয়নগরে ঘুমন্ত কৃষক তৈয়েব শেখের গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে হত্যার ১২ দিন পার হলেও আসামিরা অধরা থাকায় নিহতের পরিবার সংবাদ সম্মেলন করেছেন। চরম নিরাপত্তাহীনতা ও আতঙ্কের মধ্যে রয়েছে নিহতের পরিবার। বুধবার দুপুরে নওয়াপাড়া প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত তৈয়েব শেখের বড় মেয়ে ঝর্ণা খাতুন।

এসময় তিনি তার পিতাকে নির্মমভাবে পুড়িয়ে হত্যার বিষয়ে অভয়নগর থানায় মামলা দায়েরের ১২ দিন অতিবাহিত হলেও কোন আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নিহত তৈয়েব শেখের স্ত্রী সেলিনা বেগম, ছোট মেয়ে উম্মে রুমানা রিপা, একমাত্র ছেলে সাগর শেখ, তৈয়েব শেখের চাচাতো ভাই শেখ সিরাজুল ইসলাম, মানবাধিকার কর্মী ইউপি সদস্য আক্তার হোসেন কুমকুম, মঈনুল ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর রাতে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের মৃত কেরামত শেখের ছেলে কৃষক তৈয়েব শেখের (৫৫) গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন ৭ সেপ্টেম্বর শুক্রবার সকালে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার পিতার মৃত্যু হয়।

কুড়িগ্রামে পানিতে ডুবে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ীতে বাড়ির পাশের বিলে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে আশরাফুল আলম (৩২) নামে এক যুবক মারা গেছে। তার বাড়ি কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামের জালাল উদ্দিনের পুত্র। যুবকটি দীর্ঘদিন থেকে মৃগী রোগে ভুগছিল। জানা যায় বুধবার দুপুরে সে আজোয়াটারী এলাকায় একটি বিলে মাছ ধরছিল। হঠাৎ করে তার শরীরে কাঁপুনি ওঠায় সে পানিতে পড়ে ডুবে মারা যায়।

দৌলতপুরে শিশু

নিজস্ব সংবাদদাতা দৌলতপুর, কুষ্টিয়া থেকে জানান, পানিতে ডুবে হুরাইয়া ইসলাম নামে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের মহিষকু-ি কলেজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, শিশু হুরাইয়া খেলতে গিয়ে বাড়ির পার্শ্ববর্তী পুকুরে পড়ে ডুবে যায়। পরে তার মৃতদেহ ভাসতে দেখে এলাকাবাসী বাড়ির লোকজনকে খবর দিলে শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়।