২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোমার বিপক্ষে রিয়ালের দাপুটে জয়

রোমার বিপক্ষে রিয়ালের দাপুটে জয়

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার অভিযানে দারুণ শুরু পেয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের পুরোটা সময় দাপটের সঙ্গে খেলে ইতালিয়ান ক্লাব রোমাকে হারিয়েছে হুলেন লোপেতেগির দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ইসকোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ব্যবধান দ্বিগুণ করেন গ্যারেথ বেল। শেষ দিকে তৃতীয় গোলটি করেন মারিয়ানো দিয়াস।

ঘরের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল। টনি ক্রুসের থ্রু বল প্রথম ছোঁয়ায় দারুণভাবে নিয়ন্ত্রণে নেন বেল; কিন্তু তার নিচু শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পাঁচ মিনিট পর ছোট ডি-বক্সের বাইরে গোলরক্ষককে একা পেয়ে ব্যর্থ হন ইসকো।

অধিকাংশ সময় বল দখলে রেখে একের পর এক আক্রমণ করতে থাকা রিয়াল ৩৮তম মিনিটে গোলবঞ্চিত হয় গোলরক্ষকের দৃঢ়তায়। সের্হিও রামোসের হেড লাফিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান রবিন ওলসেন।

ইসকোর দারুণ নৈপুণ্যে ৪৫তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। রক্ষণ প্রাচীরের উপর দিয়ে বাঁকানো ফ্রি-কিকে গোলটি করেন ফরোয়ার্ড হিসেবে নামা এই স্প্যানিয়ার্ড। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি সুইডিশ গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে তুরস্কের মিডফিল্ডার জেনগিস উন্দারের জোরালো শট লাফিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান রিয়ালের কেইলর নাভাস। পাল্টা আক্রমণে করিম বেনজেমার পাস ডি-বক্সে পেয়ে উড়িয়ে মারেন বেল।

পরের চার মিনিটে রিয়ালের আরও দুটি ভালো সুযোগ নষ্ট হয়। ওয়েলস ফরোয়ার্ড বেলের শট প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে ক্রসবারে বাধা পায়। আর ছোট ডি-বক্সের বাইরে থেকে লুকা মদ্রিচের শট ঝাঁপিয়ে ঠেকান ওলসেন।

৫৮তম মিনিটে অবশেষে সাফল্যের দেখা পান বেল। মাঝমাঠের আগে থেকে মদ্রিচের লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই উইঙ্গার।

৮০তম মিনিটে ছোট ডি-বক্সের বাইরে এক জনকে কাটিয়ে মার্কো আসেনসিওর নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

যোগ করা সময়ের প্রথম মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চিয়তার ইতি টেনে দেন বেলের বদলি নামা মারিয়ানো। মার্সেলোর পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে বুলেট শটে দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান অগাস্টে লিওঁ থেকে ফেরা স্প্যানিশ এই ফরোয়ার্ড।

‘জি’ গ্রুপের অন্য ম্যাচে চেক রিপাবলিকের ভিক্তোরিয়া প্লজেনের মাঠে ২-২ গোলে ড্র করেছে রাশিয়ার সিএসকেএ মস্কো।

শুভ সূচনা করেছে টুর্নামেন্টের অন্যতম সফল ক্লাব বায়ার্ন মিউনিখও। পর্তুগালের ক্লাব বেনফিকাকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

‘ই’ গ্রুপের অন্য ম্যাচে ডাচ ক্লাব আয়াক্স ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়েছে গ্রিসের এইকে অ্যাথেন্সকে।

‘এফ’ গ্রুপে ম্যানচেস্টার সিটিকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ফ্রান্সের অলিম্পিক লিওঁ। গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনের শাখতার দোনেৎস্কের মাঠে ২-২ গোলে ড্র করেছে জার্মানির হফেনহাইম।

‘এইচ’ গ্রুপে স্পেনের ক্লাব ভালেন্সিয়ার মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুস। এই গ্রুপের আরেক ম্যাচে সুইজারল্যান্ডের ইয়াং বয়েজের মাঠে ৩-০ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।