১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শুরুতে দ্রুত উইকেট হারানোকে দুষলেন সরফরাজ

শুরুতে দ্রুত উইকেট হারানোকে দুষলেন সরফরাজ

অনলাইন ডেস্ক ॥ এশিয়া কাপের ১৪তম আসরে 'এ' গ্রুপের দুর্বল দল হংকংকে হারিয়ে সুপার ফোর আগেই নিশ্চিত করেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। তবে বুধবার মর্যাদার লড়াইয়ে ভারতের কাছে ৮ উইকেটে হেরেছে পাকিস্তান। এতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। তবে এই হারের জন্য শুরুতে দ্রুত উইকেট হারানোকে দুষলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ৩ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বসে তারা। ফলে শুরুতেই চাপে পড়ে যায় পাকিস্তান। এমনকি পরবর্তীতেও ভারতীয় বোলারদের মোকাবেলা করতে পারেনি পাকিস্তানের কোনো ব্যাটসম্যান। ভারতীয় বোলারদের তান্ডবে ৪১ বল বাকী থাকতেই ১৬২ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ১৬৩ রানের টার্গেট ১২৬ বল বাকী রেখে স্পর্শ করে ফেলে ভারত।

শুরুতে ২ উইকেট হারানোকে ম্যাচে লড়াই করতে না পারার কারণ হিসেবে মনে করেন সরফরাজ। তিনি বলেন, ‘আমরা ভালো শুরু করতে পারিনি। প্রথম পাঁচ ওভারেই দুই উইকেট হারিয়ে ফেলি। তবে পরবর্তীতে ঘুড়ে দাঁড়ানো উচিত ছিল আমাদের। কিন্তু মিডল-অর্ডারেও দ্রুত উইকেট হারিয়ে ম্যাচের লড়াই থেকে ছিটকে পড়তে হয়। আমরা সত্যিই বাজে বল করেছি। প্রতিপক্ষের দুই স্পিনার নিয়ে আমরা অনেক হোমওয়ার্ক করেছি। কিন্তু কেদারকে নিয়ে আমাদের কোনো পরিকল্পনা ছিল না। কেদার মাঝের ওভারগুলোতে আমাদের সর্বনাশ করেছে। যাই হোক, শেষ চারের লড়াইয়ের আগে এমন হার আমাদের ঘুড়ে দাঁড়াতে প্রেরণা যোগাবে।’