২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরের কারখানায় কম্প্রেসার বিস্ফোরণঃ ৪ নির্মাণ শ্রমিক দ্বগ্ধ

গাজীপুরের কারখানায় কম্প্রেসার বিস্ফোরণঃ ৪ নির্মাণ শ্রমিক দ্বগ্ধ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা পল্লীবিদ্যু এলাকায় একটি পোশাক কারখানার কম্প্রেসার রুমে বিস্ফোরণ হয়ে ৪ নির্মাণ শ্রমকি দগ্ধ হয়েছেন। এ্যাপেক্স স্পিনিং অ্যান্ড টেক্সটাইল লিমিটেড কারখানায় বৃহস্পতিবার এ বিস্ফোরণের ঘটনা ঘটে।বিস্ফোরণে আহতরা হলেন- কারখানার নির্মাণ শ্রমিক রিপন হোসেন(৩০),গুলজার মিয়া (৫১), সায়েদ মিয়া(৩৮) ও জহিরুল ইসলাম(২৫)। দ্বগ্ধদের ঢাকা মডেকিলে কলজে হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, সকালে কারখানার গ্যাসের কম্প্রেসার রুমের পাশে বশে কয়কেজন নির্মাণ শ্রমিক কাজ করছিলেন। এ সময় রুমের ভেতরে বিস্ফোরণ হলে ৪জন নির্মাণ শ্রমিক দ্বগ্ধ হয়। পরে কারখানার অন্যান্য শ্রমিকদের সহায়তায় তাদরে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। কালয়িাকৈর থানার উপ-পরিদর্শক নায়েবুল ইসলাম জানান, কারখানার কম্প্রেসার রুমে বিস্ফোরণের কারণে ওই শ্রমিকরা দগ্ধ হয়েছেন বলে কারখানা কতৃপক্ষ ধারণা করছেন।তারপরও ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

দ্বগ্ধদের ঢাকা মডেকিলে কলজে হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের পুলিশ ক্যাম্পের এস আই মো.বাচ্চু মিয়া জানান।

কারখানার জিএম মেজবাহ উদ্দনি বলনে, গ্যাস লাইনরে পাইপ লিকেজ হয়ে কম্প্রেসার রুমে গ্যাস জমে ছিল। এর মধ্যে কেউ সিগারেট ধরাতে গেলে সেখানে বিস্ফোরণ ঘটে বলে প্রাথমকিভাবে ধারণা করা হচ্ছে।