১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতা আটক

চট্টগ্রামে অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতা আটক

অনলাইন রিপোর্টার ॥ চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে প্রকাশ্যে অস্ত্রধারী চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সাব্বির সাদিককে আটক করেছে নগর গোয়েন্দা পু্লিশ।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাতে নগরের কোতোয়ালী থানার আন্দরকিল্লা এলাকা থেকে তাকে আটক করা হয়।

সাব্বির সাদিককে আটকের পর তার সমর্থকরা আন্দরকিল্লা এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধের চেষ্টা করে। পরে সেখানে অতিরিক্ত পু্লিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী কয়েকজন।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান সাব্বির সাদিককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে কলেজ ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ছাত্রলীগের একটি পক্ষ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। সেখানে অস্ত্র, রামদা ও কিরিচ হাতে যোগ দেয় বহিরাগতরা। এ সময় সাদা শার্ট পরিহিত মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সাব্বির সাদিককে শাটারগান উঁচিয়ে গুলি ছুঁড়তে দেখা যায়।

এদিকে বৃহস্পতিবার দুপুরে আ জ ম নাছির উদ্দিনের অনুসারী মহানগর ছাত্রলীগের একটি অংশ চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সদ্য ঘোষিত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি জানান।

প্রায় ৩৪ বছর পর সোমবার (১৭ সেপ্টেম্বর) রাতে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ২৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

মাহমুদুল করিম প্রয়াত আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এবং সুভাষ মল্লিক সবুজ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে পরিচিত।