২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদারীপুরে পানিতে ডুবে প্রাণ গেল দু’ভাইয়ের

মাদারীপুরে পানিতে ডুবে প্রাণ গেল দু’ভাইয়ের

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ বাড়ির পাশে ফাঁকা জায়গায় বন্ধুদের সঙ্গে বল খেলছিলো দু‘ভাই ইয়াছিন (৮) ও রাকিব (৭)। হঠাৎ বলটি চলে যায় পাশের খালের পানিতে। এক ভাই বলটি লাঠি দিয়ে আনতে গেলে বলটি দূরে চলে যায়। এ সময় পানিতে নেমে বলটি আনতে গেলে সে তলিয়ে যায়। ভাইয়ের চিৎকার শুনে তাকে বাঁচাতে গিয়ে অপর ভাইও পানিতে তলিয়ে যায়। এ মর্মান্তিক ঘটনা ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কদমবাড়ী ইউনিয়নের গজারিয়া গ্রামে। নিহত রাকিব গজারিয়া গ্রামের কামাল শেখের ছেলে এবং ইয়াছিন একই বাড়ির ধলু শেখের ছেলে। এরা দু‘জন সম্পর্কে আপন চাচাতো ভাই।

পরিবার ও হাসপাতাল সূত্র জানা গেছে, বিকেল ৫টার দিকে বাড়ির পাশে একটি খোলা জায়গায় বল নিয়ে খেলা করছিল কয়েকজন শিশু। খেলার ছলে বল পড়ে যায় পাশের একটি খালের পানিতে। এ সময় শিশুরা বল খাল থেকে তুলতে চেষ্টা করে। সন্ধ্যা ঘনিয়ে আসায় অন্য শিশু বাড়িতে চলে যায় । এ সময় দুইভাই রাকিব ও ইয়াছিন লাঠি দিয়ে খাল থেকে বল তোলার চেষ্টা করে। প্রথমে ইয়াছিন খালের পানিতে নেমে বল আনতে গিয়ে তলিয়ে যায় । ইয়াছিনের চিৎকার শুনে ভাইকে বাঁচাতে পানিতে নামে রাকিব। সাঁতার না জানার কারণে দু‘ভাই খালের পানিতে ডুবে যায়। সন্ধা হয়ে গেলে তারা বাড়িতে না আসায় খোঁজাখুজি শুরু করে পরিবারের স্বজনেরা। খালের পানিতে আধা ঘন্টা খোঁজাখুজি করে দুই ভাইকে উদ্ধার করে রাজৈর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

রাজৈর উপজেলা হাসপাতালের চিকিৎসক পিযুষ চন্দ্র মন্ডল বলেন, ‘পানিতে ডুবে যাওয়া দুই শিশুকে সন্ধ্যার পরে হাসপাতালে আনা হয়। কিন্তু হাসপাতালে আনার আগেই তারা মারা যায়।’