১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চড়া সবজির বাজার, দাম বেড়েছে ডিম ও মুরগির

চড়া সবজির বাজার, দাম বেড়েছে ডিম ও মুরগির

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর কাঁচা বাজারে দাম বেড়েছে ব্রয়লার মুরগি, ডিম ও কিছু সবজির। ইলিশের দাম কমলেও উর্ধ্বগতি গুড়া মাছে। তবে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে তেমন পরিবর্তন লক্ষ্য করা যায়নি। শুক্রবার রাজধানীর কাওরানবাজার ও রামপুরা বাজার ঘুরে দেখা যায় এমন চিত্র।

রাজধানীর কারওয়ান বাজার- এখানে কিছু পণ্যের যেমন উর্ধ্বমুখী দেখা গেছে যায় ঠিক তেমনি নিু মুখি আছে অনেক পণ্যের দাম। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি দরে। আর পাকিস্তানি কক ২৩০ টাকা এবং দেশি মুরগি ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মুরগী ব্যবসায়ীরা জানান গত সপ্তাহের চেয়ে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে।

খামারের মুরগির ডিম গত সপ্তাহে ৩২ থেকে ৩৪ টাকা হালি দরে বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ৩৪ থেকে ৩৬ টাকায়। তবে ডজন হিসেবে কিনলে ১০০ থেকে ১০৫ টাকায় পাওয়া যাচ্ছে। আর দেশি মুরগির ডিম মিলছে প্রতি ডজন ১৮০ টাকায়।

সবজির বাজারও এ সপ্তাহে কিছুটা চড়া বলে জানান ব্যবসায়ীরা। শসা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে। একইভাবে টমেটো কেজিতে ১০ টাকা বেড়ে ১০০ থেকে ১২০ টাকায় বিক্রী হচ্ছে। অন্যান্য সবজির দাম কিছুটা স্থিতিশীল রয়েছে বলে জানান বিক্রেতারা। তবে ক্রেতারা মুল্য বৃদ্ধিতে হতাশ। চাল, চিনি, ডাল, তেল ও মাংসের দাম স্বাভাবিক থাকলেও কমেছে ইলিশ মাছের দাম তবে বেড়েছে গুড়ামাছ। ইলিশ মাছ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১২শ টাকা দরে।

রামপুরা বাজারে গিয়ে দেখা গেলো একই চিত্র। সিম বিক্রি হচ্ছে ১২০ টাকা। আদা ১২০টা সাথে টমেটো বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা। মাছের সরবরাহ কম থাকায় দাম কমেছে।

নির্বাচিত সংবাদ