১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সালাহকে নিয়ে চিন্তিত নন লিভারপুল কোচ

সালাহকে নিয়ে চিন্তিত নন লিভারপুল কোচ

অনলাইন ডেস্ক ॥ গত মৌসুমে গোলের বন্যায় প্রতিপক্ষদের ভাসিয়েছেন মোহাম্মদ সালাহ। যদিও চলতি মৌসুমে পাওয়া যাচ্ছে সেই সালাহকে। তাতে অবশ্য মোটেও চিন্তিত নন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

২০১৭-১৮ মৌসুমে ৪৪ গোল করেছিলেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়া এই ফরোয়ার্ডের গত মৌসুমের পারফরম্যান্স মোটেও ‘প্রত্যাশা’ করেন না ক্লপ। তাই তার গোল না পাওয়া নিয়ে মোটেও চিন্তিত নন জার্মান কোচ। এবারের মৌসুমে ছয় ম্যাচে মাত্র দুইবার লক্ষ্যভেদ করা মিশরীয় তারকা চার সপ্তাহ আগে পেয়েছেন প্রথম গোল। অবশ্য পরিসংখ্যান বলছে, গত মৌসুমের এই পর্যায়ে এবারের চেয়ে মাত্র একটি গোলই বেশি ছিল তার।

ক্লপ সেটাই মনে করিয়ে দিলেন, ‘হয়তো কারও মনেই নেই (গত মৌসুমটা সালাহ শুরু করেছিল কিভাবে)।’ শনিবার সাউদাম্পটনের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন লিভারপুল কোচ। যেখানে চার সপ্তাহ আগে ব্রাইটনের বিপক্ষে সালাহ সবশেষ গোল পেয়েছেন কথাটা মনে করিয়ে দিতেই ক্লপের রসিকতা, ‘বাহ, কী দুর্দশা!’

কিন্তু গত মৌসুমের পারফরম্যান্সের পর এবার সালাহর কাছে প্রত্যাশা তো অনেক বেড়ে গেছে। বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক কোচ সেটা মানছেন, ‘অবশ্যই প্রত্যেকেরই প্রত্যাশা আছে, এটা পরিষ্কার।’ তবে নিজের কথাটাও স্পষ্ট জানিয়ে দিলেন, ‘আমাদের কোনও প্রত্যাশা নেই। যদিও আমরা চাইব সম্ভব হলে সে যেন মাঝেমধ্যে গোল করে।’

মিশরীয় ফরোয়ার্ড এখনও প্রতিপক্ষের জন্য ভয়ের বলে বিশ্বাস করেন ক্লপ, ‘ও দলের জন্য অনেক কাজ করছে। ফরোয়ার্ডের কোনও খেলোয়াড় গোল না পেলে তাদের সময় লাগে, এটাই স্বাভাবিক। তবে সে এখনও প্রতিপক্ষের জন্য ভয়ের।’ বিবিসি।