১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ চাকুরী জাতীয়করণসহ সরকারি পূর্ণ সুযোগ সুবিধা প্রদানের দাবিতে আজ শনিবার ঠাকুরগাঁওয়ে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান- কর্মসূচি পালন করেছে জেলার বিভিন্ন সরকারি স্কুল ও কলেজের দৈনিক মজুরী ভিত্তিক অত্যাবশ্যকীয় ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা।

সরকারি স্কুল ও কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন, ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে দুপুরে শহরের সরকারি কলেজ ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে পৃথক ভাবে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানবন্ধনে জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা অংশ নেন।

এ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা কমিটির সভাপতি দবিরুল ইসলাম, সরকারি স্কুল ও কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জেলা কমিটির উপদেষ্টা মজিবর রহমান, জেলা কমিটির সভাপতি জহিরুল ইসলাম, সমন্বয় পরিষদের সদস্য ফরিদুল ইসলাম, বেলাল হোসেন, অনন্ত কুমার সেন, মোহাম্মদ আলী ভুলু প্রমূখ।

বক্তাগন বলেন, সকল সরকারি স্কুল ও কলেজে দীর্ঘদিন থেকে অতি সামান্য টাকায় দৈনিক মজুরী ভিত্তিক অত্যাবশ্যকীয় অসংখ্য কর্মচারী ৩য় ও ৪র্থ শ্রেণীর পদে কাজ করে আসছেন। কিন্তু তাদের চাকুরী জাতীয়করণের আশ্বাস দীর্ঘদিনেও পূরণ না হওয়ায় তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এমতাবস্থায় দ্রুত তাদের চাকুরী জাতীয়করণ করা না হলে তারা দেশব্যাপী সকল সরকারি স্কুল-কলেজে কঠোর আন্দোলন কর্মসূচি শুরু করবে বলে ঘোষণা দেন।

পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে স্কুল-কলেজের প্রধান শিক্ষক ও অধ্যক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক এবং রংপুর বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করেন।