১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে থেমে থাকা ট্রাকে কোচের ধাক্কা, নিহত ৩

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুঠিয়া উপজেলায় থেমে থাকা ট্রাককে পেছন নৈশকোচের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ঢাকা-রাজশাহী মহাসড়কে উপজেলার তারাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বাসের হেলপার রিজু আহমেদ (২৫), ট্রাকের চালক জাকির হোসেন (২৮) ও হেলপার তোফিকুল ইসলাম (৪৫)। রিজু চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ফকিরপাড়া গ্রামের নাজমুল ইসলামের ছেলে। আর জাকির রাজশাহীর চারঘাট উপজেলার মুক্তারপুর গ্রামের শাহজাহান আলীর ছেলে এবং তোফিকুল একই উপজেলার সাদিপুর গ্রামের নজির উদ্দিনের ছেলে।

জানা গেছে, তারাপুর এলাকায় বালুভর্তি একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ০২-০৪৫৬) রাস্তার বামপাশে দাঁড়িয়ে ছিল। এ সময় রাজশাহী থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের ওই নৈশকোচটি (ঢাকা মেট্রো-ব ১৪-৬০-২৭) পেছন থেকে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের রাজশাহী সদর, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও পুঠিয়া সদর স্টেশনের কর্মীরা গিয়ে উদ্ধার করা শুরু করেন। উদ্ধার কাজে পুঠিয়া থানা পুলিশ এবং পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরাও অংশ নেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

গোপালগঞ্জে প্রভাষক

নিজস্ব সংবাদদাতা গোপালগঞ্জ থেকে জানান, কাশিয়ানীতে ট্রাকচাপায় সিরাজুল ইসলাম (৫০) নামে এক প্রভাষক নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্ত্রীসহ আরও তিনজন। শুক্রবার রাতে কাশিয়ানীর গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিরাজুল ইসলাম ঢাকার আগারগাঁও তালতলা মহিলা স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক। তার বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর ইউনিয়নের নন্দী গোপালপুর গ্রামে।

ফরিদপুরে দুই

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় একটি পিকআপের চালক ও সহযোগী নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে ভাঙ্গা উপজেলায় কৈডুবী সদরদী নামক স্থানে ফরিদপুর-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকাগামী একটি পিকআপের সঙ্গে টেকেরহাটগামী একটি লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষ হলে পিকআপের চালক পটুয়াখালী জেলার বাউফল উপজেলার হোসেন সরকারের ছেলে আবুল হোসেন সরকার (২৪) ঘটনাস্থলেই নিহত হন।

বাগেরহাটে হেলপার

স্টাফ রিপোর্টার বাগেরহাট থেকে জানান, মোল্লাহাটের কেন্দুয়ায় খুলনা-মাওয়া সড়কে দুটি পরিবহনের মুখোমুখি সংঘর্ষে শাহাদুত হোসেন (২৫) নামে এক হেলপার নিহত ও ১২ জন আহত হয়েছেন। আহতদের ফকিরহাট স¦াস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকালে খুলনা থেকে আসা গ্রীন লাইন ও চিটাগাং থেকে আসা দিদার পরিবহনের মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

জামালপুরে ছাত্র

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, শহরের নতুন বাইপাস সড়কে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে ফয়সাল মাহমুদ সুপ্ত (২১) নামের এক মেধাবী ছাত্র নিহত এবং তার সহপাঠী বন্ধু সিজান মাহমুদ (২১) গুরুতর আহত হয়েছেন। শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নতুন বাইপাস সড়কের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফয়সাল শহরের মাদরাসা রোডের সরকারী চাকরিজীবী নিজাম উদ্দিন এবং হস্তশিল্পের একজন সফল উদ্যোক্তা দেলোয়ারা বেগমের ছেলে। তিনি ঢাকায় বেসরকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র।

সীতাকু-ে বিজিবি সদস্য

নিজস্ব সংবাদদাতা সীতাকু- (চট্টগ্রাম) থেকে জানান, চট্টগ্রামের সীতাকু-ে সড়ক দুর্ঘটনায় নায়ক সুবেদার ফজলুল হক (৫৫) নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার বারআউলিয়া মহাসড়কের ফুলতলা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সীতাকু-ের বার আউলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান হাবীব জানান, রাতে বিজিবি সদস্যদের বহনকারী চট্টগ্রামমুখী একটি গাড়ি উপজেলার বার আউলিয়া ফুলতলা নামক স্থান অতিক্রমকালে একইমুখী সামনে থাকা অপর একটি গাড়িকে সজোরে ধাক্কা দেয়। এতে সামনে থাকা নায়ক সুবেদার ফজলুল হক মারা যায়।

সিলেটে দুই বিদ্যুত কর্মী

স্টাফ রিপোর্টার সিলেট অফিস থেকে জানান, সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগরে বাসের ধাক্কায় পল্লী বিদ্যুতের ২ কর্মী নিহত ও ২ আহত হয়েছেন। শনিবার দুপুরে ওসমানীনগর উপজেলার গদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-গাইবান্ধা জেলার সাঘাটা চন্দনপাট এলাকার সাদেক আলীর ছেলে আব্দুল হাই (৩৫) ও একই উপজেলার কতোয়া গ্রামের আসাদুলের ছেলে রাশেদ আহমদ (২০)। আহতরা হলেন-গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার বাসুদা গ্রামের রজিত আলী ও মামুন মিয়া। তাদেরকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে ।