১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চক্রান্ত করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে স্পষ্ট করেই বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, জনগণ ভোট না দিলে বিদেশে নালিশ করে কোন লাভ নেই। কোন জোট করেও লাভ নেই। ভোট দেবার মালিক জনগণ, কোন চক্রান্ত ষড়যন্ত্র করে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। নির্বাচন ভ-ুল করার ক্ষমতাও কারও নেই। তিনি শুক্রবার সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

বহুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে এ জনসভায় অন্যদের মধ্যে বক্তৃতা দেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাবেক এমপি তানভীর শাকিল জয়, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সুর্য্য, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আব্দুল লতিফ তারিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল বারী তালুকদার প্রমুখ। উল্লেখ্য, বহুলী ইউনিয়নকে সিরাজগঞ্জ-২ (সদর) নির্বাচনী এলাকা থেকে স্থানান্তর করে সিরাজগঞ্জ-১ (কাজিপুর) নির্বাচনী এলাকার সঙ্গে সম্পৃক্ত করা হয়েছে।

বহুলী ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত এ জনসভার শুরুতেই অঝোরে বৃষ্টি শুরু হয়। তারপরও প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বক্তব্য শোনার জন্য কেউ মাঠ ছেড়ে যাননি। চেয়ার, ছাতা মাথায় দিয়ে বসে দাঁড়িয়ে বক্তব্য শোনেন। স্মরণাতীতকালের মধ্যে বহুলীতে এত বড় জনসভা এর আগে অনুষ্ঠিত হয়নি।

বৃষ্টি বিঘিœত এই বিশাল জনসভায় প্রধান অতিথি মোহাম্মদ নাসিম নবগঠিত জোট ও বিদেশে বিএনপির দৌড়ঝাপ প্রসঙ্গ টেনে বলেন, জোট করে ভোট পাওয়া যায় না, আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও দলকে এ দেশের মানুষ আর ভোট দেবে না। তাই জনগণের ওপর আস্থাহীন বিএনপি ভোটের মাধ্যমে আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না বলেই দেশী-বিদেশী চক্রান্তের পথে পা দিচ্ছে, বিএনপি দেশকে অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। তাদের এই চক্রান্ত সফল হবে না। এ দেশের জনগণ শান্তি ও উন্নয়নের পক্ষে থাকবে। যে কোন অশুভ শক্তির চক্রান্ত নস্যাত করে দেবে। তিনি এও বলেছেন নির্বাচন কমিশন ঘোষিত নির্ধারিত সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে এবং তা সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এর কোন বিকল্প নেই।

নির্বাচনকে ভয় পাবেন না মন্তব্য করে বিএনপিকে উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ মার্শাল ‘ল’-র মধ্যে নির্বাচন করেছে। নির্বাচনকে আওয়ামী লীগ কখনই ভয় পায়নি। নির্বাচনী মাঠে রেফারির দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন, জনগণ ভোট দেবে, যাকে খুশি তাকে দেবে। কিন্তু নির্বাচনী মাঠে ফাউল করলে লাল কার্ড দেখিয়ে তাকে মাঠ থেকে বের করে দেবে।

এদিকে নিজস্ব সংবাদদাতা, পাবনা থেকে জানান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচনের সময় এলেই ওয়ান ইলেভেনের কুশীলব এবং তাদের দোসররা ষড়যন্ত্রে মেতে ওঠে। এবারও তারা নির্বাচনকে সামনে রেখে জোট করার নামে চক্রান্ত এবং ষড়যন্ত্র শুরু করেছে। তিনি বলেন, জোট করেন অসুবিধা নেই কিন্তু সাবধান ষড়যন্ত্র করবেন না। ষড়যন্ত্র করলে এক বিন্দু ছাড় দেয়া হবে না। মাঠে ময়দানে প্রতিহত করা হবে। নাসিম জোরালো কণ্ঠে আরও বলেন যতই ষড়যন্ত্র করেন নির্বাচন যথাসময়ে সংবিধান অনুযায়ীই হবে। এর বাইরে চিন্তার কোন সুযোগ নেই। শনিবার বিকেলে পাবনার সাঁথিয়া উপজেলার সোনাতলা হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। পাবনা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকুর সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক শিল্পমন্ত্রী ও সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া, স্বাস্থ্য বিভাগের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম এ মহিত, কমিউনিস্ট পার্টির যুগ্ম আহ্বায়ক ডাঃ অসিত বরণ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাকসুর সাবেক ভিপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠা-ু, এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান এবং মিসেস নাসিম লায়লা আজুমান্দ বানু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক পিপি এ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, পাবনা সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মোশারফ হেসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহিন, সাঁথিয়া পৌর মেয়র মিরাজুল ইসলাম, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা হাসান আলী খান, রবিউল করিম হিরু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রবিক হাসান টিপু প্রমুখ। স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, দীর্ঘমেয়াদী সরকার না থাকলে দেশের উন্নয়নের ধারাবাহিকতা থাকে না।