২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিয়েতনামের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিয়েতনামের প্রেসিডেন্ট ন্যাম ত্র্যান দাই কুয়াংয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শনিবার এক শোকবার্তায় তিনি বলেন, ‘ভিয়েতনামের কমিউনিস্ট পার্টির পলিটব্যুরোর সদস্য ও সোস্যালিস্ট রিপাবলিক অব ভিয়েতনামের প্রেসিডেন্ট ন্যাম ত্র্যান দাই কুয়াংয়ের অকাল মৃত্যুর খবর জানতে পেরে আমি গভীরভাবে শোকাহত।’ -খবর বাসসর।

ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্র্যান দাই কুয়াং শুক্রবার ৬১ বছর বয়সে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে মারাত্মকভাবে অসুস্থ ছিলেন। শেখ হাসিনা বলেন, এই শোকের সময়ে আমার পাশাপাশি বাংলাদেশের জনগণ ও সরকার ভিয়েতনামের জনগণ ও সরকার এবং প্রয়াত নেতার পরিবার ও বন্ধু-বান্ধবদের প্রতি গভীর শোক জানাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, ‘ত্র্যান দাই কুয়াংয়ের অকাল প্রয়াণ ভিয়েতনামের জনগণ ও কমিউনিস্ট পার্টির জন্য এক বিরাট ক্ষতি।’ তিনি আরও বলেন, আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে ত্র্যান দাই কুয়াংয়ের অমূল্য অবদানের জন্য বাংলাদেশের জনগণ চিরদিন তাকে স্মরণ রাখবে।

শেখ হাসিনা চলতি বছরের মার্চে কুয়াংয়ের বাংলাদেশ সফরের কথা গভীরভাবে স্মরণ করে বলেন, এ সফর যৌথভাবে আমাদের দু’দেশের জনগণের অভিন্ন আশা-আকাক্সক্ষা বাস্তবায়নের লক্ষ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের ভবিষ্যত পথরেখা প্রণয়নের সুযোগ করে দিয়েছে। শেখ হাসিনা ত্র্যান দাই কুয়াংয়ের আত্মার চির শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার ও ভিয়েতনামের জনগণের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিরাট ক্ষতি ও গভীর শোক সহ্য করতে প্রয়াতের পরিবার ও ভিয়েতনামের জনগণকে স্বর্গীয় শক্তি দিতে সর্বশক্তিমানের কাছে প্রার্থনা জানান।