১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার মুলাদী উপজেলার খাসেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নয়টি ব্যবসায়িক প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে খাসেরহাট বাজারের আব্দুর রব খন্দকারের মুদিদোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান পার্শ্ববর্তী ব্যবসায়ীক প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে।

সংবাদ পেয়ে বরিশাল ও বাবুগঞ্জ ফায়ারসার্ভিসের দুটি দল ২ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই ৯টি মুদি দোকানঘর মুদিমালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ব্যবসায়ীরদের অন্তত ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতে করে ওই ব্যবসায়ীরা দিশেহারা হয়ে পরেছেন।

বাউফলে পিতা পুত্রকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২২ সেপ্টেম্বর ॥ জমি সংক্রান্ত বিরোধের জেরে লালমিয়া হওলাদার (৬০) ও তার ছেলে নজরুল ইসলামকে (৩২) পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। কালিশুরী ইউনিয়নের পূর্ব ছিটকা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, একই গ্রামের জয়নাল আকনের সঙ্গে দীর্ঘদিন ধরে তার জমিজমা সংক্রান্ত বিরোধ চলছিল। এ নিয়ে স্থানীয় পর্যায়ে সালিশের পর বিরোধপূর্ণ ওই জমি তার নামে রোয়েদাদ করে দেন মাদবররা। রোয়দাদ অনুযায়ী দুই বছর পর্যন্ত ওই জমি ভোগ দখল করেন তিনি। শুক্রবার সকালে ওই জমিতে তিনি হালচাষ করতে গেলে বাধা দেয় প্রতিপক্ষ জয়নাল আকন ও তার লোকজন। এ সময়ে কথা কাটাকাটির এক পর্যায়ে জয়নাল আকনসহ তার ৩ ছেলে রুবেল (৩০), ইউসুফ (২৫) ও আশিক (২০) তাকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে ।