১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসপানিওলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জয়

এসপানিওলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জয়

অনলাইন ডেস্ক ॥ লা লিগায় নিজেদের চতুর্থ ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ড্র করে হোঁচট খেয়েছিল রিয়াল মাদ্রিদ। এর পর অবশ্য ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে স্পেনের অন্যতম সেরা এই ক্লাব। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রোমাকে ৩-০ গোলে হারানোর পর লা লিগার ম্যাচে নিজেদের মাঠে রিয়াল এসপানিওলের বিপক্ষে জিতেছে ১-০ গোলে।

রিয়াল মাদ্রিদের পরীক্ষাটা বেশ ভালোমতোই নিয়েছে এসপানিওল। গ্যারেথ বেল, মার্সেলো ও টনি ক্রুজকে অবশ্য বিশ্রামও দিয়েছিলেন রিয়ালের কোচ লোপেতেগুই। প্রায় পুরো ম্যাচেই আধিপত্য দেখালেও জয়ের ব্যবধান বড় করতে পারেনি রিয়াল। ৪১ মিনিটের মাথায় ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন মার্কো অ্যাসেনসিও। শেষ পর্যন্ত এই ১-০ গোলের ব্যবধানেই জয় পেয়েছে রিয়াল।

এসপানিওলের বিপক্ষে ম্যাচ শেষে রিয়ালের ডিফেন্ডার রাফায়েল ভারানে বলেছেন, ‘গোল না খাওয়াটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। এসপানিওল খুব ভালো খেলেছে। কিন্তু আমরা খেলেছি একটা দল হিসেবে। আর শেষ পর্যন্ত আমরা কোনো গোল হজম করিনি।’

লা লিগার অপর ম্যাচে জয় পেয়েছে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদও। তারা ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে গেটাফেকে। এসপানিওলের বিপক্ষে জয়ের পর পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ। তবে সেটি হতে পারে সীমিত সময়ের জন্য। কারণ, এক ম্যাচ কম খেলেই ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। আজ জিরোনার বিপক্ষে জয় পেলেই রিয়ালকে চলে যেতে হবে দ্বিতীয় স্থানে। আর পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।