২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঝালকাঠিতে জেলা পর্যায় কিশোর কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

ঝালকাঠিতে জেলা পর্যায় কিশোর কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ ঝালকাঠি শিল্প কলা একাডেমী মিলনায়তেন জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা পর্যায় কিশোর কিশোরী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক মো: হামিদুল হকের সভাপতিত্বে সম্মেলনে শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এম.পি প্রধান অতিথি ছিলেন। ঝালকাঠি ৩২টি ইউনিয়নের ১২৮টি কিশোর কিশোরী ক্লাব ভুক্ত সদস্যদের সাথে প্রায় ৫ শতাধিক স্কুলের ছাত্র ছাত্রী অংশগ্রহন করেছে। এই ৩২টি ইউনিয়নে ক্লাব চালু রয়েছে। ক্লাবে সংগঠিত করে সমাজে ইতিবাচক পরিবর্তনে কিশোর কিশোরীদের ক্ষমতায়ন এই প্রকল্পের উদ্দেশ্য।

এই অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: দেলোয়ার হোসেন মাতুব্বর, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ছিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির, মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন স্বাগত বক্তব্য রাখেন। সম্মেলনে বার্ষিক কর্ম পরিকল্পনা উপস্থাপন করেন পিয়ার লিডার আফিজা আক্তার। পরে ক্লাবগুলির পিয়ার লিডারদের মধ্যে কর্ম তৎপরতা অনুযায়ী পুরুস্কার প্রদান করা হয়।

শিল্প মন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এম.পি প্রধান অতিথির বক্তব্যে বলেন কিশোর কিশোরীদের মধ্যে নৈতিক শিক্ষা, সততা ও দায়িত্ব কর্তৃব্য সহ সামাজিক বিষয়ের উপরে এই ক্লাবগুলি তাদের তৈরি করছে যাতে আগামী দিনে তারা সঠিক নেতৃত্ব দিতে পারে। তিনি আরও বলেন এই দেশকে এক সময় বিএনপি ও জামাত জোট জঙ্গীবাদের সম্প্রসারণ চেষ্টা করেছে এবং এরাই দেশের অগ্রগতি ও সমৃদ্ধিকে ব্যহত করার জন্য একটি চক্র দেশের যুবকদেরকে বিপদগামী করার জন্য মদকের প্রচলন করেছে। যাতেকরে এ দেশে যুবকরা মাথা তুলে দাড়াতে না পারে এবং অধিকার সচেতন না হয়। বর্তমান প্রধান মন্ত্রী বাংলাদেশের মানুষের অর্থ নৈতিক মুক্তির জন্য নিরলস কাজ করছেন।