১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

অনলাইন রিপোর্টার ॥ বকেয়া বেতন পরিশোধের দাবি ও কারখানার পানি পান করার পর শ্রমিক অসুস্থ হওয়ার ঘটনার প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছিল পোশাক শ্রমিকরা। এতে সড়কের দুই পাশে তীব্র যানজট দেখা দেয়। পরে শ্রমিকরা দুপুর ২টার দিকে মহাসড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়। ২৩ সেপ্টেম্বর, রবিবার গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুরের ডেগের চালা এলাকার ‘নিট অ্যান্ড নিটেক্স’ কারখানায় শনিবার সন্ধ্যায় পানি পান করে শ্রমিক অসুস্থ হওয়ার প্রতিবাদে রবিবার শ্রমিকরা বিক্ষোভ করে। পরে আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরাও তাদের সঙ্গে যোগ দেয়। সে সময় শ্রমিকরা বকেয়া বেতনের বিষয়টিও যোগ করেন।

গাজীপুর মহানগরের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ইসমাইল হোসেন জানান, আশপাশের এলাকার শ্রমিকরা মহাসড়কে নেমে আসলে আন্দোলন থামাতে অন্তত ৫০টি কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। পুলিশের এই কর্মকর্তা আরও জানান, এক পর্যায়ে ওইসব কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ শুরু করে। বিক্ষুব্ধ শ্রমিকরা বেশ কিছু যানবাহন ভাঙচুর করে ও টায়ারে আগুন জ্বালিয়ে দেয়। সে সময় মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে শ্রমিকদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে দুপুর সোয়া ২টার দিকে শ্রমিকরা মহাসড়ক থেকে সরে গেলে যানবাহন চলাচল শুরু হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।