১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাথরঘাটায় মসজিদের জমি অবৈধ দখলের অভিযোগ

পাথরঘাটায় মসজিদের জমি অবৈধ দখলের অভিযোগ

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা ॥ বরগুনার পাথরঘাটায় দারুল হাবিব খানকা ও জামে মসজিদে দানকৃত জমি অবৈধভাবে দখল করে ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। মসজিদের অভিযোগ করেছেন জমি দাতা মো.ফজলুর রহমানসহ স্থানীয় আরো অনেকে। এলাকার একটি মসজিদের জমি অবৈধ দখলের নেয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মসজিদের মুসুল্লি ও সমাজের গন্যমান্য লোকজন। এ বিষয়ে আদালত থেকে স্থগিতাদেশ দেওয়া সত্বেও মানছেন বলেও অভিযোগ রয়েছে।

পাথরঘাটা সরকারী হাজী জালাল উদ্দিন মহিলা কলেজের প্রভাষক ও সাবেক উপাধ্যক্ষ মো. জাহিদুল আহসান এবং মাওলানা সালমানসহ একাধিক ব্যাক্তিরা জানান,উপজেলার পৌরশহরের বিআরটিসি বাসস্ট্যান্ড সংলগ্ন পৌনে দুই শতাংশ জমির মালিকানা দারুল হাবিব খানকা ও জামে মসজিদের এবং জমিদাতা মো. ফজলুর রহমান। জমিদাতা ফজলুর রহমান জানান, স্থানীয় মিজস্থুর রহমান ও তার স্ত্রী শামিমার নামে সাড়ে ৩ শতাংশ চৌহদ্দি দিয়ে ২০১০ সালের ২৬ জুলাই জমি রেজিষ্ট্রি দেই। ওই দলিলে চৌহদ্দিতে গ্রহীতা দক্ষিণে দারুল হাবিব খান ও জামে মসজিদ বলেও স্বীকার করেছেন কিন্তু আমি দেশে না থাকার সুযোগে সম্প্রতি খানকা ও মসজিদের জমি দখলে নেয়।

অভিযুক্ত মিজানুর রহমানের বড় হাফেজ মো. মোস্তফা বলেন, ফজলুর রহমানের কাছ থেকে জমি কিনলেও এখন পর্যন্ত জমির বুঝ দেয় নাই। এনিয়ে আদালতে মামলাও হয়েছে সেই মামলায় আমরা রায়ও পেয়েছি। আমরা মসজিদের জমি দখল করিনি। মসজিদের জমি প্রমানিত হলে দিয়ে দিব।

নির্বাচিত সংবাদ