১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘুষ নেয়ার অভিযোগে বগুড়া সিভিল সার্জন অফিসে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ কোরিয়ায় চাকরির জন্য গমনেচ্ছু ব্যক্তিদের মেডিক্যাল সার্টিফিকেট (স্বাস্থ্য সনদ) দেয়ার জন্য ঘুষ আদায়ের ঘটনায় রবিবার দুপুরে দুদক বগুড়া সিভিল সার্জন অফিসে অভিযান চালিয়েছে। বিনামূল্যে মেডিক্যাল স্বাস্থ্য পরীক্ষা করে সনদ দেয়ার সরকারী ঘোষণা থাকলেও দুদকের টিম টাকা নেয়ার সত্যতা পায় বলে জানিয়েছে। এ ঘটনায় দুদক সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের সতর্ক করে দিয়ে অনৈতিকভাবে নেয়া কিছু টাকা উদ্ধার করে কোরিয়ায় চাকরির জন্য গমনেচ্ছু ব্যক্তিদের ফিরিয়ে দেয়।

সূত্র জানায়, দুই সরকারের সমঝোতা চুক্তি অনুযায়ী কোরিয়ায় চাকরির জন্য গমনেচ্ছুদের চাকরির আবেদনে নিজ নিজ জেলায় সিভিল সার্জন অফিস থেকে স্বাস্থ্য সনদ বিনামূল্যে দেয়ার কথা। বগুড়ায় এসব লোকদের নিকট ১ থেকে ৩ হাজার টাকা করে নিচ্ছে এমন অভিযোগ আসে দুদকের নিকট। দুদকের হটলাইনে ভুক্তভোগীরা এই অভিযোগ করলে দুদক প্রধান কার্যালয়ের নির্দেশনায় বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে ৪ সদস্যের একটি টিম বগুড়া সিভিল সার্জন অফিসে অভিযান চালান।

এ সময় তারা টাকা নেয়ার বিষয়টির সত্যতা পান। দুদক জানায়, সিভিল সার্জনের কথা বলে সেখানকার স্ট্যানো (সাঁটলিপিকার) আইনুল হকের নির্দেশনায় জয়নাল নামে এক কর্মচারী টাকা তুলছিলেন। দুদক জানতে পারে কোরিয়ায় চাকরির জন্য গমনেচ্ছুদের নিকট থেকে ১ হাজার টাকা করে নেয়া হচ্ছিল। এ পর্যন্ত মোট ৪৫ জনের নিকট থেকে টাকা নেয়া হয়েছে বলে দুদক নিশ্চিত হয়। রবিবার দুদক অনৈতিকভাবে নেয়া টাকা উদ্ধার করে ১৪ জনের নিকট তা ফিরিয়ে দেয় এবং ভবিষ্যতে যেন এ ধরনের টাকা না নেয়া হয় সে বিষয়টি সিভিল সার্জন অফিস থেকে নিশ্চয়তা দেয়া হয় বলে দুদকের সহকারী পরিচালক জানিয়েছেন।

নির্বাচিত সংবাদ