১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্বব্যাংক উচ্চশিক্ষার মানোন্নয়নে নিচ্ছে হিট প্রকল্প

বাংলাদেশে নারী শিক্ষার উৎকর্ষ সাধন, দক্ষ গ্যাজুয়েট তৈরি এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সুশাসন প্রতিষ্ঠা সুনিশ্চিত করতে বিশ^ব্যাংক এবার দ্বিতীয় প্রজন্মের ‘হায়ার এডুকেশন এক্সিলারেশন এ্যান্ড ট্রান্সফরমেশন (হিট)’ প্রকল্প হাতে নিয়েছে। প্রস্তাবিত প্রকল্পের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হবে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে আঞ্চলিক নেটওয়ার্ক স্থাপন, গ্র্যাজুয়েটদের চাকরির বাজারে প্রবেশের ক্ষেত্রে টিচিং-লার্নিং, গবেষণা এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের ব্যবস্থাপনার মানোন্নয়ন করা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন প্রস্তাবিত ‘হায়ার এডুকেশন এক্সিলারেশন এ্যান্ড ট্রান্সফরমেশন (হিট)’ এর বিভিন্ন বিষয় স্টেকহোল্ডারদের মতামত গ্রহণের জন্য ইউজিসি অডিটরিয়ামে শনিবার এক কর্মশালার আয়োজন করে। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান দিনব্যাপী এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) প্রায় সমাপ্ত। এর সফল বাস্তবায়ন ও হিট প্রকল্পের বিভিন্ন বিষয় তুলে ধরতে এ কর্মশালার আয়োজন করা হয়।

ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ইউজিসি সচিব ড. মোঃ খালেদ, বিশ^ ব্যাংকের সিনিয়র অপারেশনস অফিসার ড. মোঃ মোখলেছুর রহমান, বিশ্ব ব্যাংকের লিড ইকোনমিস্ট ড. ভেঙ্কাটেশ সুন্দরারামান। -বিজ্ঞপ্তি