১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতি পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন আজ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৩ সেপ্টেম্বর ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ পাঁচ দিনের সফরে সোমবার জেলার হাওড়ের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে আসছেন। রাষ্ট্রপতি কার্যালয়ের প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক চিঠি এই তথ্য জানানো হয়েছে। এ সফরে রাষ্ট্রপতি একাধিক মতবিনিময় ও সুধী সমাবেশে অংশ নেবেন। এছাড়াও তিনি তিন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন ও উদ্বোধন করবেন। এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জেলা প্রশাসন সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। এছাড়া জেলা ও উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক নেতাকর্মীরাও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

তিন উপজেলায় রাষ্ট্রপতিকে দেয়া হবে গণসংবর্ধনা ॥ দ্বিতীয় মেয়াদে মোঃ আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার ৪ মাস ১৩ দিন পর সোমবার তিনি দ্বিতীয়বারের মতো নিজের সাবেক নির্বাচনী এলাকা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলায় আনুষ্ঠানিক সফরে আসছেন। পাঁচ দিনের সফরের প্রথম দিন সোমবার বিকেল ৩টায় অষ্টগ্রাম খেলার মাঠে, দ্বিতীয় দিন মঙ্গলবার একই সময় ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারী কলেজ মাঠে এবং তৃতীয় দিন বুধবার বিকেল ৩টায় তার জন্মস্থান মিঠামইনের মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারী ডিগ্রী কলেজ মাঠে রাষ্ট্রপতিকে দেয়া হবে গণসংবর্ধনা। তিন উপজেলায় গণসংবর্ধনায় যোগ দেয়া ছাড়াও রাষ্ট্রপতি তার বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান এবং মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন এবং উন্নয়নমূলক কাজ পরিদর্শন ও উদ্বোধন করবেন। এছাড়াও তিন উপজেলাতেই রাষ্ট্রপতি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হবেন। অষ্টগ্রাম ও ইটনা ছাড়াও মিঠামইনে রাত্রিযাপন করবেন কামালপুর গ্রামের শৈশব-কৈশোর-যৌবনের স্মৃতিমাখা সেই প্রিয় গৃহকোণে।

সফরের প্রথমদিন সোমবার বেলা ২টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ঢাকা থেকে হেলিকপ্টারযোগে হাওড় অধ্যুষিত অষ্টগ্রাম উপজেলার হেলিপ্যাডে অবতরণ করবেন। সেখান থেকে নতুন ডাকবাংলোয় গমনের পর রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে বিকেল ৩টায় তিনি অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনসহ ৮টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম থেকে নওগাঁ এবং অষ্টগ্রাম-কাস্তুল-ভাতশালা রাস্তার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। সেখান থেকে তিনি দুপুর ১টায় হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম থেকে ইটনা উপজেলার উদ্দেশে যাত্রা করবেন। ইটনা উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে বিকেল ৩টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারী কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন। সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

তৃতীয় দিন বুধবার বেলা ১১টায় রাষ্ট্রপতি ইটনা থেকে ছিলনী পর্যন্ত রাস্তা পরিদর্শন করবেন। দুপুর ১টায় তিনি হেলিকপ্টারযোগে ইটনা থেকে নিজ উপজেলা মিঠামইনের উদ্দেশে যাত্রা করবেন। মিঠামইন উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে বিকেল ৩টায় তিনি মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারী কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন। সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

চতুর্থ দিন বৃহস্পতিবার দুপুর ১২টায় রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং মিঠামইন উপজেলা হাসপাতাল, তমিজা খাতুন সরকারী উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারী লাইব্রেরি/ মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করবেন। দুপুর ১টায় তিনি ডাকবাংলোয় অবস্থান করবেন। পরে বিকেল ৩টায় তিনি হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন। ওইদিন কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে তিনি শুক্রবার ২৮ সেপ্টেম্বর বাড়ির মসজিদে জুমার নামাজ আদায় করবেন। নামাজের পর তিনি বাবা হাজী মোঃ তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত শেষে বিকেল সাড়ে ৩টায় হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশে রাষ্ট্রপতি মিঠামইন ছেড়ে যাবেন।

নির্বাচিত সংবাদ