১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোনালদোর নৈপুণ্যে জয়রথে জুভেন্টাস

রোনালদোর নৈপুণ্যে জয়রথে জুভেন্টাস

অনলাইন ডেস্ক ॥ একের পর এক শট নিয়েও গোলের দেখা পাচ্ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। জুভেন্টাসের হতাশা বাড়ার সঙ্গে পয়েন্ট হারানোর শঙ্কাও উঁকি দিচ্ছিল। তবে শেষ দিকে রোনালদো আর ফেদেরিকো বের্নারদেস্কির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

ফ্রেসিনোনের মাঠে রবিবার রাতে সেরি আর ম্যাচটি ২-০ গোলে জিতেছে জুভেন্টাস। পাঁচ ম্যাচের সবগুলো জিতে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে গোলশূন্য প্রথমার্ধে রোনালদো-পাওলো দিবালা-মারিও মানজুকিচে সাজানো আক্রমণভাগ জুভেন্টাসকে কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি।

অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারত জুভেন্টাস। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর বাড়ানো ক্রস মানজুকিচ হেড করে নামিয়ে দেওয়ার পর রোনালদোর শট গোলরক্ষককের গ্লাভস ছুঁয়ে জালের দিকে যাচ্ছিল। শেষ মুহূর্তে গোললাইনের একটু ওপর থেকে ফেরান কাপুয়ানো।

ষোড়শ মিনিটে সতীর্থের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে রোনালদো শট নিলেও বল ঠিকানা খুঁজে পায়নি। চার মিনিট পর কাছের পোস্টে নেওয়া পর্তুগাল ফরোয়ার্ডের জোরালো শট ফিরিয়ে ফ্রোসিনোনের ত্রাতা গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা সেরি আর চ্যাম্পিয়নরা পাচ্ছিল না গোলের দেখা। ৫৮তম মিনিটে রোনালদোর আরেকটি প্রচেষ্টা ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। চার মিনিট পর রোনালদোর ব্যাক হিল ফিরিয়ে জুভেন্টাসের হতাশা আরও বাড়ান গোলরক্ষক।

৭০তম মিনিটে মানজুকিচের হেড ওপরের জাল কাঁপায়। হোঁচট খাওয়ার শঙ্কায় থাকা ইউভেন্তুসকে ৮১তম মিনিটে বাঁ পায়ের শটে কাঙ্ক্ষিত গোল এনে দেন রোনালদো। মিরালেম পিয়ানিচের শট একজনের পায়ে লেগে পাওয়ার পর নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে প্রতিপক্ষের ভুলে পেয়ে যাওয়া বল রোনালদো বাড়ান বাঁ দিকে থাকা পিয়ানিচকে। বসনিয়ার এই মিডফিল্ডারের বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বের্নারদেস্কির নেওয়া শট ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের গ্লাভস হয়ে ঠিকানা খুঁজে পায়।

রবিবার রাতে তোরিনোর মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফেরা নাপোলি ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। সাম্পদোরিয়ার মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে ইন্টার মিলান। অন্যদিকে সান সিরোতে আতালান্তার সঙ্গে ২-২ ড্র করেছে এসি মিলান। ইন্টার নবম ও এসি মিলান ত্রয়োদশ স্থানে আছে।

নির্বাচিত সংবাদ