২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে বাণিজ্যিক খাতে গ্যাস সংযোগ দিয়ে অঙ্গীকার পূরণ শুরু লিটনের

রাজশাহীতে বাণিজ্যিক খাতে গ্যাস সংযোগ দিয়ে অঙ্গীকার পূরণ শুরু লিটনের

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মেয়র হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের আগেই নির্বাচনী প্রতিশ্রুতির বাস্তবায়ন শুরু করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএএইচএম খায়রুজ্জামান লিটন। সোমবার দুপুরে রাজশাহীতে বাণিজ্যিকখাতে গ্যাস সংযোগ দেওয়ার ফরম বিতরণের মাধ্যমে শিল্প-বাণিজ্যিক ও আবাসিক ক্ষেত্রে গ্যাস সংযোগ দেওয়ার নির্বাচনী প্রতিশ্রুতির বাস্তবায়ন শুরু করলেন তিনি।

এছাড়া আবাসিক গৃহে গ্যাস সংযোগ নিতে যে ২১ হাজার জন আবেদন করেছেন, তাদের গ্যাস দেওয়া কাজ শিগগিরই শুরু হবে বলেও জানিয়েছেন মেয়র। রাসিক মেয়র লিটন দেশসেরা গ্রাহক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা দেওয়া, বাণিজ্যিক গ্যাস সংযোগ দেওযার কার্যক্রমের উদ্বোধন ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড রাজশাহী আঞ্চলিক কার্যালয়।

মহানগরের খড়খড়ি টিবিএস ক্যাম্পাসে এসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, ২০০৫/২০০৬ সালে আমরা রাজশাহীতে গ্যাস সংযোগ পেতাম। কিন্তু তৎকালীন ক্ষমতাসীন দলের একজন রাজপুত্রের কারণে তখন রাজশাহীকে বাদ দিয়ে বগুড়ায় গ্যাস সংযোগ দেওয়া হয়। এটি আমাদের জন্য অনেক কষ্টের ছিলো। তবে পরবর্তীতে প্রধানমন্ত্রীর কাছে দাবি করে রাজশাহীতে গ্যাস সংযোগ নিয়ে আসি। ২০১৩ সালের জুন মাসে আমরা প্রথম আবাসিকে গ্যাস সংযোগ পাই।

তিনি বলেন, রাজশাহীতে শিল্প ও বাণিজ্যিক ক্ষেত্রে গ্যাস সংযোগ বেশি দরকার। আজ বাণিজ্যিক খাতের জন্য গ্যাস সংযোগের ফরম বিতরণ করলাম। এই সংযোগ দেওয়া কাজ অব্যাহত থাকবে। আর আবাসিক গৃহে রাজশাহীতে এখন পর্যন্ত ৯ হাজার ৩৬৪ জনকে গ্যাস সংযোগ দেওয়া হয়েছে। আবাসিক গৃহে যে ২১ হাজার আবেদন রয়েছে, তাদেরও শিগগিরই সংযোগ দেওয়া হবে।

প্রসঙ্গত, রাজশাহীতে বাণিজ্যিক খাতে ২৮১ জনকে গ্যাস সংযোগ দেওয়ার অনুমতি মিলেছে। সোমবার ১৫ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক খাতে গ্যাস সংযোগ দেওয়ার ফরম বিতরণ করেন মেয়র লিটন। এর আগে মেয়র লিটন দেশসেরা গ্রাহক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা দেয় পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড।

এ সময় মেয়র লিটনকে ক্রেস্ট ও সনদপত্র দেয় প্রতিষ্ঠানটি। পরে বৃক্ষরোপন করেন মেয়র লিটন। অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী চেম্বার সভাপতি মনিরুজ্জামান মনি, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান পাটোয়ারী, স্থানীয় পারিলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু প্রমুখ।