১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পটুয়াখালীতে অবৈধ চেয়ারম্যানের বৈধ কার্যক্রম

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৪ সেপ্টেম্বর ॥ মির্জাগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অবৈধভাবে এক ইউপি চেয়ারম্যান নিজেই দায়িত্বভার গ্রহণ করে ওই পরিষদের সব কর্মকাণ্ড চালিয়ে আসছেন বলে অভিযোগ উঠেছে। তার এই অবৈধ কর্মকা- নিয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্যরা আপত্তি জানালেও তা মানছেন তিনি। উল্টো ওই চেয়ারম্যান তার কার্যক্রম সঠিক বলে দাবি করছেন। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিলেও নেয়া হচ্ছে না কোন ব্যবস্থা।

অভিযোগে প্রকাশ, জেলার মির্জাগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান মোঃ আবদুল আজিজ হাওলাদার অসুস্থ জনিত কারণে উন্নত চিকিৎসা নিতে ঢাকায় অবস্থান করছেন। গত ১২ আগস্ট ছুটি চেয়ে ওই চেয়ারম্যান উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি আবেদনও করেন। কিন্তু সরকারী নীতিমালায় নির্বাচিত চেয়ারম্যানের অনুপস্থিতিতে ১নং প্যানেল চেয়ারম্যান পরিষদের সব কার্যক্রম পরিচালনার বিধান থাকলেও ২নং প্যানেল চেয়ারম্যান ইসমাইল হোসেন ওই পরিষদের সব কার্যক্রম পরিচালন করে আসছেন। যা সম্পূর্ণ সরকারী নীতিমালা ২০০৯ এর ধারা ৩৩’র বহির্ভূত। এ ঘটনায় ১নং প্যানেল চেয়ারম্যান আনোয়ারুল কবির মামুন উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিলে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ রফিকুল ইসলাম বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করলেও কোন সুরাহ হয়নি।

এ প্রসঙ্গে দায়িত্বরত চেয়ারম্যান ইসমাইল হোসেন বলেন, আমি চেয়ারম্যানের নির্দেশে দায়িত্ব পালন করেছি। আমার দায়িত্বকালীন সময়ে পরিচালিত সব কার্যক্রম সঠিক এবং বৈধ।