২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বারাকা পাওয়ারের আর্থিক প্রতিবেদন অসম্পূর্ণ

শেয়ারবাজারে তালিকাভুক্ত বারাকা পাওয়ারের ২০১৭-১৮ অর্থবছরের প্রথম প্রান্তিকের ব্যবসায় অসম্পূর্ণ আর্থিক হিসাব প্রকাশ করা হয়েছে। যাতে কোম্পানিটির ৯ মাসের বিক্রয় হিসাবের সত্যতা পাওয়া যায়নি। আর এই অসম্পূর্ণ হিসাবই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানির প্রোফাইলে প্রকাশ করা হয়েছে।

বারাকা পাওয়ারের ২০১৭-১৮ অর্থবছরের প্রথম প্রান্তিকের বিক্রয়ের তথ্য প্রকাশ করা হয়নি। যাতে কোম্পানি কর্তৃপক্ষ ৩টি প্রান্তিকের যে পৃথক আর্থিক হিসাব প্রদান করেছে, তার যোগফল কোম্পানিরই প্রদত্ত ৩ প্রান্তিকের বা ৯ মাসের মোট হিসাবের সঙ্গে মিলছে না। যে কারণে উক্ত হিসাবকে ডিএসই কর্তৃপক্ষ ভুল হিসেবে ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন। ডিএসই কর্তৃপক্ষ বারাকা পাওয়ারের ৩ প্রান্তিকের মোট হিসাবকে ভুল হিসাব বলে ‘লাল’ চিহ্নিত করে রেখেছেন। ২০০ কোটি ৬ লাখ টাকার পরিশোধিত মূলধনের বারাকা পাওয়ারে মাত্র ১৮.৯৩ শতাংশ মালিকানা রয়েছে কোম্পানিটির উদ্যোক্তা/পরিচালকদের। -অর্থনৈতিক রিপোর্টার

সম্প্রতি শরীয়তপুর জেলার নড়িয়ায় পদ্মার ভয়াল ভাঙ্গনে সর্বস্বান্ত প্রায় ৭০০০ ব্যক্তির মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সিকদার গ্রুপ ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড। সিকদার গ্রুপ ও ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জয়নুল হক সিকদারের উদ্যোগে সোমবার নড়িয়ার তিনটি স্থানে বিপর্যস্ত ব্যক্তিদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করা হয়। ন্যাশনাল ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারপার্সন মিসেস পারভীন হক সিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।