১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফিফার বর্ষসেরা একাদশে জায়গা হয়নি নেইমার ও সালাহর

ফিফার বর্ষসেরা একাদশে জায়গা হয়নি নেইমার ও সালাহর

অনলাইন ডেস্ক ॥ লন্ডনে সোমবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। জায়গা হয়নি বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা থিবো কোর্তোয়ার। জায়গা হয়নি নেইমার ও মোহামেদ সালাহর।

টানা দ্বাদশবারের মতো ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। ২০০৭ সাল থেকে ফিফার বর্ষসেরা দলে জায়গা পেয়ে আসছেন আর্জেন্টিনার মেসি ও পর্তুগালের রোনালদো।

নবমবারের মতো জায়গা পেলেন রিয়াল মাদ্রিদ ও স্পেন অধিনায়ক সের্হিও রামোস। ব্রাজিলের দানি আলভেস অষ্টমবারের মতো থাকলেন একাদশে।

বিশ্বকাপটা মোটেও ভালো কাটেনি স্পেনের দাভিদ দে হেয়ার। তবুও বেলজিয়ামের কোর্তোয়াকে পেছনে ফেলে একাদশে জায়গা পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দে হেয়া।

রক্ষণে আলভেস, রামোসের সঙ্গী রিয়ালের রাফায়েল ভারানে ও মার্সেলো। চেলসির এদেন আজার ও এনগোলো কঁতে জায়গা পেয়েছেন একাদশে। আছেন ক্রোয়েশিয়ার অধিনায়ক ও রিয়াল মিডফিল্ডার লুকা মদ্রিচ।

বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতা পিএসজি ও ফ্রান্সের কিলিয়ান এমবাপে জায়গা পেয়েছেন একাদশে। সেখানে উপেক্ষিত ব্রাজিল অধিনায়ক নেইমার এবং বর্ষসেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় থাকা লিভারপুল ও মিশরের সালাহ!

ফিফা বর্ষসেরা একাদশ: দাভিদ দে হেয়া (ম্যানচেস্টার ইউনাইটেড/স্পেন), দানি আলভেস (পিএসজি/ব্রাজিল), রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ/ফ্রান্স), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), মার্সেলো (রিয়াল মাদ্রিদ/ব্রাজিল), নগোলো কঁতে (চেলসি/ফ্রান্স), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ/ক্রোয়েশিয়া), এদেন আজার (চেলসি/বেলজিয়াম), কিলিয়ান এমবাপে (পিএসজি/ফ্রান্স), লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা), ক্রিস্তিয়ানো রোনালদো (ইউভেন্তুস/পর্তুগাল)।

নির্বাচিত সংবাদ