২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাস্ত্রীর সঙ্গে সৌরভের ব্যক্তিত্বের সংঘাত

শাস্ত্রীর সঙ্গে সৌরভের ব্যক্তিত্বের সংঘাত

অনলাইন ডেস্ক ॥ কে দল বেছে নেয়, কোচ নাকি অধিনায়ক? ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর উদ্দেশে প্রশ্ন তুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যাতে প্রতিফলিত শাস্ত্রীর সঙ্গে সৌরভের ব্যক্তিত্বের সংঘাতই।

পুণেয় এক অনুষ্ঠানে সৌরভকে বলা হয়েছিল, আপনি যদি ভারতের প্রধান কোচকে কোনও প্রশ্ন করতে চান, তবে কী করবেন? তখনই সৌরভ বলে ওঠেন, “আমি জানতে চাইব, প্রথম এগারো কে বেছে নেয়, রোহিত শর্মা নাকি রবি শাস্ত্রী?” প্রসঙ্গত, এশিয়া কাপে ভারতের অধিনায়ক রোহিতই। বিরাট কোহলি রয়েছেন বিশ্রামে।

সৌরভ পরে অবশ্য পরিষ্কার করে দেন যে, তিনি হালকা মেজাজে কথাটা বলেছেন। উপমহাদেশের বাইরে সাফল্য পাওয়ার জন্য শাস্ত্রীর পরিকল্পনা কী, সেটাই হবে তাঁর প্রশ্ন। তবে সৌরভ যতই পরে ব্যাপারটাকে হালকা করে দিন না কেন, ক্রিকেটমহল এটাকে সৌরভ-শাস্ত্রীর ইগোর লড়াইয়ের প্রতিফলন হিসেবেই দেখছে।

সৌরভ পরে ক্রিকেটের চরিত্রগত দিকের কথা তুলে ধরেন। বলেন, ক্রিকেট ফুটবলের মতো নয়। এখানে অধিনায়কেরই গুরুত্ব পাওয়া উচিত। কোচের কাজ হল নেপথ্যে। নাম না করে হালফিলের কিছু কোচকে একহাত নিয়ে সৌরভ বলেন, “কিছু কোচ মনে করেন, ফুটবলের যেমন কোচরা দল চালান, ক্রিকেটেও তা করবেন। তাঁদের এটা বোঝা উচিত যে, ক্রিকেট হল অধিনায়কের খেলা। কোচের স্থান পিছনে।”

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ