২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইনস্টাগ্রাম ছাড়লেন দুই সহ-প্রতিষ্ঠাতা

ইনস্টাগ্রাম ছাড়লেন দুই সহ-প্রতিষ্ঠাতা

অনলাইন ডেস্ক ॥ ফটো-শেয়ারিং জায়ান্ট ইনস্টাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রম ও মাইক ক্রেইগার তাদের চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন।

চাকরি ছাড়ার ব্যাপারে ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে আসা সিস্ট্রম জানান, নিজেদের কৌতূহল ও সৃষ্টিশীলতার অন্বেষণেই তাদের এই সিদ্ধান্ত।

২০১২ সালে এক বিলিয়ন ডলারের বিনিময়ে ইনস্টাগ্রামকে কিনে নেয় সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক, বর্তমানে প্লাটফর্মটির ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটিরও বেশি।

এদিকে ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতাদের সঙ্গে ফেসবুকের নেতৃস্থানীয়দের মধ্যে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি তৈরি হওয়ার গুঞ্জন ছড়ানোর পর তাদের চাকরি ছাড়ার এই খবর নানা আলোচনার জন্ম দিয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, সম্প্রতি ইনস্টাগ্রামের জনপ্রিয়তা ব্যাপক বৃদ্ধি পাওয়ায় ফেসবুকের কিছু নিজস্ব পণ্যের ব্যবসা থমকে যায়। এছাড়া, ব্যবহারকারীদের কাছ থেকে আর্থিকভাবে আরও বেশি লাভবান হওয়ার আশায় ইনস্টাগ্রামে নতুন নতুন ফিচার যুক্ত করতে থাকে ফেসবুক কর্তৃপক্ষ যা অ্যাপটির মূল ফোকাসের পরিপন্থী।

২০১০ সালে কেভিন সিস্ট্রম ও মাইক ক্রেইগার ইনস্টাগ্রাম প্রতিষ্ঠা করেন। স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় একে অপরের সঙ্গে পরিচয় ঘটে তাদের। অ্যাপটি পরে ফেসবুকের অধীনে চলে গেলেও তারা এতে নিজেদের নিয়োজিত রাখেন।

এদিকে ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতাদের ‘সৃষ্টিশীল প্রতিভা’ আখ্যা দিয়ে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ একটি বিবৃতি প্রকাশ করে বলেন, গত ছয় বছরে আমি তাদের থেকে অনেক কিছু শিখেছি। নতুন কিছু সৃষ্টির লক্ষ্যে তাদের জন্য শুভকামনা।