১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শহিদুলের ডিভিশনের বিরুদ্ধে আপিল শুনানি ১ অক্টোবর

শহিদুলের ডিভিশনের বিরুদ্ধে আপিল শুনানি ১ অক্টোবর

অনলাইন রিপোর্টার ॥ আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে ডিভিশন দিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের শুনানির জন্য আগামী ১ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার চেম্বার বিচারপতি মোহাম্মদ ইমান আলী এ দিন ধার্য করে আদেশ দেন। ওইদিন নিয়মিত আপিল বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে বলেও আদেশে বলা হয়।

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের মামলায় কারাগারে থাকা শহিদুল আলমের পক্ষে আদালতে ছিলেন আইনজীবী শরিফ আহমেদ ভূঁইয়া ও তানিম হোসাইন।

গত ১৭ সেপ্টেম্বর শহিদুল আলমকে কারাগারে ডিভিশন দেয়ার আদেশ স্থগিত না করে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল (নিয়মিত আপিল) করতে বলেন চেম্বার আদালত।

গত ৫ সেপ্টেম্বর শহিদুল আলমকে ডিভিশন দিতে নির্দেশ দেন হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। স্বরাষ্ট্রসচিব ও কারা কর্তৃপক্ষের প্রতি এ আদেশ দেয়া হয়।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমণ্ডির বাসা থেকে শহিদুলকে আটক করে ডিবি পুলিশ। পরে তাকে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং শিক্ষার্থীদের নিরাপদ সড়ক দাবির আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ এনে দায়ের মামলায় গ্রেফতার দেখানো হয়।