২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাঁশখালীতে চুরির প্রতিবাদ করায় বসতঘরে হামলা ও স্কুল ছাত্রী লাঞ্ছিত, আহত ৫

বাঁশখালীতে চুরির প্রতিবাদ করায় বসতঘরে হামলা ও স্কুল ছাত্রী লাঞ্ছিত, আহত ৫

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউপি’র ৩নং ওয়ার্ডের মোঃ মিয়ার বাড়ী হতে মোবাইল ফোন চুরির প্রতিবাদ করায় বসত ঘরে হামলা ও লুটপাট চালিয়েছে দুস্কৃতিকারীরা। এ সময় হামলার শিকার ওই পরিবারের স্কুল ও মাদ্রাসা পড়–য়া ছাত্রীদ্বয় লাঞ্ছিতের শিকার হওয়ারও অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকালে সংঘটিত হামলার ঘটনায় বসত ঘরের বৃদ্ধ মহিলাসহ আহত হয়েছে অন্তত ৫ জন। আহতদের মধ্যে গুরুতর আহত রহিমা বেগম (৫০) কে বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতরা হলেন, মোঃ মিয়া (৫৫), কানিছ আক্তার (১৬), উম্মে হাবিবা (১৪)। এ ঘটনায় হামলার শিকার ওই পরিবার বাঁশখালী থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ পূর্বে একই এলাকার আহমদর রহমানের পুত্র মোঃ ইদ্রিছ প্রঃ মিয়া (২৫) মোঃ মিয়ার বাড়ী হতে মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। তার প্রতিবাদে মোঃ মিয়ার পরিবার স্থানীয় চেয়ারম্যানের কাছে সালিশী বিচার দায়ের করিলে ক্ষিপ্ত হয়ে দুস্কৃতিকারীর দল মোঃ মিয়ার বাড়ীতে হামলা চালায়। এ সময় স্কুল ও মাদ্রাসা পড়–য়া ছাত্রীসহ বসত ঘরের অন্যান্য সদস্যরাও আহত ও লাঞ্ছিত হয়।

তাছাড়া দুস্কৃতিকারীর দল হামলার পর আহত মিয়ার পরিবারকে বন্দী করে রাখলে বাঁশখালী থানা পুলিশ ঘটনাটি অবহিত হয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে। এ ব্যাপারে দুস্কৃতিকারী দলের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর প্রক্রিয়া চলছে।