১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত মন্দির পুনঃনির্মাণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে ভুল করে ভেঙ্গে ফেলা একটি মন্দির ফের নির্মাণ করে দিচ্ছে সিটি কর্পোরেশন। সোমবার নগরীর দক্ষিণ কাট্টলী জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন এলাকায় ‘ময়ামায়া মগ্ধেশ্বরী মায়ের সেবাখোলা মন্দির’ নামের এই উপাসনালয়টি ভ্রাম্যমাণ আদালতের বুলডোজারে ক্ষতিগ্রস্ত হয়। এতে করে ক্ষোভের সঞ্চার হয় সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে। ওই রাতেই মেয়র অকুস্থলে উপস্থিত হয়ে মন্দিরটি পুনঃনির্মাণের নির্দেশ দেন।

সিটি কর্পোরেশন সূত্র জানায়, মঙ্গলবার এই মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়। মন্দিরটি আরও সুন্দরভাবে নির্মাণের নির্দেশ দিয়েছেন মেয়র। ১৯৪৫ সালে এই মন্দিরটি প্রতিষ্ঠিত হয়েছিল। সম্প্রতি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অনুদানে তা সংস্কার হয়। এই সংক্রান্ত একটি ফলক লাগানো ছিল দেখেও ভ্রাম্যমাণ আদালত তা উচ্ছেদে ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ হিন্দু সম্প্রদায়ের।

এদিকে সিটি কর্পোরেশন জানিয়েছে, অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস। বুলডোজার চালকের ভুলে দুঃখজনক এই কাজটি হয়েছে।

রাবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় এ্যালামনাই জানুয়ারিতে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় এ্যালামনাই সম্মিলন ২০১৯ সালের ২৫ ও ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করা যাবে আগামী ৩০ নবেম্বর পর্যন্ত। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে হবে বিভাগের দুই শিক্ষক মাহমুদুর রহমান (০১৭১৫০৯০৮৭৮) ও তারেক নূরের (০১৭৩৩৬৮৬২১৭) সঙ্গে। এছাড়াও এই ওয়েবসাইটের।

এবার দ্বিতীয়বারের মতো রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এই সম্মিলন হতে যাচ্ছে। প্রথমবার হয়েছিল ২০১৬ সালে। দ্বিতীয় আয়োজন আরও জমকালো করার প্রস্তুতি নেয়া হচ্ছে।