২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঁচ ভেন্যুতে আজ শুরু স্কুল কাবাডি

স্পোর্টস রিপোর্টার ॥ আজ থেকে রাজধানীতে শুরু হচ্ছে স্কুল কাবাডি প্রতিযোগিতা। ১১৫টি স্কুলের (৬৩টি বালক ৫২টি বালিকা) ১৭২৫ জন খেলোয়াড় নিয়ে আট জোনে ভাগ করে পাঁচ ভেন্যুতে এই আসর আয়োজন করছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

টুর্নামেন্ট উপলক্ষে মঙ্গলবার পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ডিআইজি প্রশাসন ও স্পেশাল ম্যানেজমেন্ট হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মোহাম্মদ মোজাম্মেল হক বিপিএম এবং পৃষ্ঠপোষক ভাসাভী ফ্যাশন্স লিমিটেডের চেয়ারম্যান ইয়াসির আহমেদ খান। ৮ জোনের মধ্যে আছে মতিঝিল, উত্তরা, তেজগাঁও, কোতোয়ালি, আজিমপুর, মোহাম্মদপুর, মিরপুর ও ক্যান্টনমেন্ট। ভেন্যুগুলো হচ্ছে- মতিঝিল সরকারী উচ্চ বিদ্যালয়, কাবাডি স্টেডিয়াম, উত্তরা এপিবিএন, মোহাম্মদপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয় ও মিরপুর ১৪ পুলিশ লাইন মাঠ। ১৭২৫ জন খেলোয়াড়ের মধ্যে ৯৪৫ জন বালক ও ৭৮০ জন বালিকা।

খেলোয়াড়দের সর্বোচ্চ বয়সসীমা ১৬ বছর, ওজন ৫৫ কেজি। চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার ও রানার্সআপ দলকে ৩০ হাজার সম্মানি প্রদান করা হবে। টুর্নামেন্টের মোট বাজেট ধরা হয়েছে ৬৫ লাখ টাকা। সকল দল থেকে বাছাইকৃত খেলোয়াড় নিয়ে দুইটি দল গঠন করে ভারতে কিডস কাবাডি টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য পাঠানো হবে। সংবাদ সম্মেলনে ডিআইজি হাবিবুর রহমান বলেন, কাবাডি একটি জাতীয় খেলা। এই খেলাটির হৃতগৌরব ফিরিয়ে আনার লক্ষ্যে আমরা কাজ করছি। ইতিমধ্যে আইজি কাপ, স্বাধীনতা কাপ কাবাডি লীগ এবং প্রিমিয়ার লীগের আয়োজন করা হয়েছে। এতে ব্যাপক সাড়া পাওয়া গেছে।