২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যান্ত্রিক গোলযোগের কারণে চট্টগ্রামে ইউএস-বাংলার ‘জরুরি অবতরণ’(ভিডিও)

যান্ত্রিক গোলযোগের কারণে চট্টগ্রামে ইউএস-বাংলার ‘জরুরি অবতরণ’(ভিডিও)

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা থেকে ১৭১ জন আরোহী নিয়ে কক্সবাজারের পথে রওনা হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ যান্ত্রিক গোলযোগের কারণে চট্টগ্রামে জরুরি অবতরণ করেছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই জাহান বলেন, “বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটির নোজ গিয়ার নামছিল না। এ কারণে কক্সবাজারে নামতে না পেরে চট্টগ্রামে আসে। নোজ গিয়ার না নামিয়েই এখানে নিরাপদে ল্যান্ড করেছে। আরোহীরা সবাই নিরাপদে আছেন।”

বুধবার বেলা সাড়ে ১১টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার ফ্লাইট বিএস ১৪১ কক্সবাজারে নামার কথা ছিল বেলা সাড়ে ১২টায়। কিন্তু নোজ হুইল আটকে যাওয়ায় পাইলট কক্সবাজারের আকাশে কয়েকবার চক্কর কেটে সেখানে না নামার সিদ্ধান্ত নেন।

পরে উড়োজাহাজটি চট্টগ্রামে চলে আসে এবং বিমানবন্দর কর্তৃপক্ষ জরুরি অবতরণের জন্য সব প্রস্তুতি নেয়।

বেলা ১টা ২০ মিনিটে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি শাহ আমানতের রানওয়েতে সামনের চাকা ছাড়াই জরুরি অবতরণ করে বলে বিমানবন্দর কর্মকর্তারা জানান।

ইউএস বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার জিএম কামরুল ইসলাম বলেন, ওই ফ্লাইটে ১৬৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে ১১ জন ছিল শিশু।

“তাদের সবাই সুস্থ ও নিরাপদে আছেন। আমরা বিকল্পভাবে তাদের কক্সবাজারে পাঠানোর ব্যবস্থা করছি।”

কী কারণে উড়োজাহাজটি এ সমস্যায় পড়ল জানতে চাইলে তিনি বলেন, “এয়ারক্রাফটে সমস্যা হচ্ছিল। এখনো সব তথ্য পাইনি। তথ্য পেলে পরে জানানো হবে।”

বিমানবন্দরের ম্যানেজার সারোয়ার ই জাহান বলেন, উড়োজাহাজটি নামার সময় রানওয়ের তেমন কোনো ক্ষতি হয়নি।

“আর বিকাল ৪টা পর্যন্ত কোনো ফ্লাইট ওঠানামার সূচি না থাকায় বিমানবন্দরের কার্যক্রমেও ব্যাঘাত ঘটেনি। ওই সময়ের আগেই উড়োজাহাজটি রানওয়ে থেকে সরিয়ে নিতে কাজ চলছে।”