১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে তিতাসের প্রকৌশলী গ্রেফতার

গাজীপুরে তিতাসের প্রকৌশলী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকারমন্ত্রীসহ বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ড নিয়ে কটুক্তি ফেইসবুকে শেয়ার করার অপরাধে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর জোনাল অফিসের এক সহকারি প্রকৌশলীকে গ্রেফতার করেছে পুলিশ। গেফতারকৃতের নাম আখেরুজ্জামান (৪০)। বুধবার দুপুরে জিএমপি’র গোয়েন্দা পুলিশের এসআই শফিকুল ইসলাম বাদি হয়ে গাজীপুর সদর থানায় তথ্য প্রযুক্তি আইনে ৫৭ ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গাজীপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের পরিদর্শক একেএম কাউসার চৌধুরী জানান, ইসলামী ছাত্রশিবিরের মূখপত্র বাঁশের কেল্লা নামের ফেইস বুক আইডিতে তিনি ওইসব কটুক্তি শেয়ার করেন। পরে মঙ্গলবার রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সহকারি কমিশনার মো. রুহুল আমিনের নেতৃত্বে তাকে জোনাল অফিসে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। এসময় তার মোবাইল ফোনটি জব্দ করা হয়েছে। বুধবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার মো. রুহুল আমিন জানান, আখেরুজ্জামান সরকারি চাকুরী করা সত্ত্বেও তার নিজ ফেইসবুকে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে, “ডিজিটাল বাংলাদেশে অবৈধ সরকার শেখ হাসিনার উন্নয়নের কাজ চলছে কেউ কিছু বলেন না, কোটি টাকা বাজেট রডের বদলে বাঁশ উন্নয়নে বাংলাদেশ”, “উন্নয়নের গল্প অবৈধ সরকারের দলীয় নেতারা অপরাধ সংঘটনে ব্যবহার করছে উঠতি বয়সের কিশোর যুবকদের, সাংবাদিকরা কিঞ্চিত ইঙ্গিত দিলেও প্রাণের ভয়ে দিতে পারছেন না রাঘব বোয়ালদের পরিচয়,” “পিতা-মাতার অসচেতনতায় অপরাধ জগতে জড়িয়ে পড়ছে আগামি প্রজন্ম” মন্তব্য বরে পোস্ট দেন। অপর আরেক পোস্টে তিনি বলেন “দেশবাসী দেখেন খুনি হাসিনা যুবলীগ, ছাত্রলীগ, সন্ত্রাসীদেরকে পুলিশ বাহিনীতে গণহারে নিয়োগ দিয়ে আজ দেশের থানাগুলোকে জুয়া মদের আড্ডাখানা বানিয়েছে, দেশবাসী এই যদি হয় দেশের আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থা তাহলে জনগণ কোথায় যাবে” দেশবাসী আওয়ামী লীগ খুনি হাসিনার বিরুদ্ধে সবাই রুখে দাড়াঁন” এ ধরনের পোস্ট দেয়ার অপরাধে গাজীপুর তিতাস গ্যাসের সহকারী প্রকৌশলীকে গ্রেফতার করা হয়েছে।

তিতাস গ্যাস ট্রান্স মিশন এন্ড ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপবক অজিত চন্দ্র দেব জানান, গ্রেফতারকৃত আখেরুজ্জামান তিতাসের ওই কার্যালয়ে প্রায় আট বছরেরও বেশী সময় ধরে কর্মরত আছেন। তিনি তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশনের গাজীপুর শাখার সিস্টেম অপারেশনের (উত্তর) জয়দেবপুর সেক্টরের ইনচার্জ হিসেবে কর্মরত আছেন।