২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রীলঙ্কায় ভারী বর্ষণে নিহত ৯

শ্রীলঙ্কায় ভারী বর্ষণে নিহত ৯

অনলাইন ডেস্ক ॥ শ্রীলঙ্কায় গত সপ্তাহান্ত থেকে ভারী বৃষ্টিপাতে এখন পর্যন্ত নয় জনের প্রাণহানি ও ১৭ জন আহত হয়েছে। বুধবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র (ডিএমসি)’র মুখপাত্র প্রদীপ কোদিপ্পিলি একথা জানান।

ডিএমসি জানিয়েছে, প্রাকৃতিক দুর্যোগে ৭০ হাজারেরও বেশি লোক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ১৫ হাজার তাদের বাড়িঘর ছেড়ে নিরাপদ স্থানে চলে গেছে। ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টিপাত অব্যাহত আছে।

কোদিপ্পিলি বলেন, দক্ষিণাঞ্চলীয় কালুতারা জেলায় ভূমিধসের লাল সতর্ক সংকেত বহাল রয়েছে। ঝুঁকিপ্রবণ এলাকাগুলোর বাসিন্দাদের নিরাপদ আশ্রয় শিবিরে নিয়ে যাওয়া হয়েছে।

যাদের সাহায্য দরকার বা যারা বন্যার কারণে পানি-বন্দি হয়ে পড়েছেন তাদের জন্য একটি জরুরি টেলিফোন লাইন খোলা হয়েছে।

মঙ্গলবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা অবিলম্বে দুর্গত এলাকার মানুষকে ত্রাণ সহায়তা দেয়ার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী দুমিন্দা দিসানায়েককে নির্দেশ দিয়েছেন।

সিরিসেনা এখন রাষ্ট্রীয় সফরে সেইচেলেসে আছেন।

তিনি আশ্রয় শিবির ও বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর বাসিন্দাদের শুকনো খাবার, খাবার পানি ও চিকিৎসা সামগ্রী সরবরাহের নির্দেশ দিয়েছেন।

তার অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি এই দুর্যোগে নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।’

প্রেসিডেন্ট তিন বাহিনীকে ত্রাণ অভিযানে সহায়তার নির্দেশ দিয়েছেন।-বাসস