১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএসএমএমইউ’তে খালেদার চিকিৎসা শুরু

বিএসএমএমইউ’তে খালেদার চিকিৎসা শুরু

অনলাইন রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা বুধবার দুপুর থেকে শুরু হয়েছে। মেডিকেল বোর্ড তার (খালেদা জিয়া) সঙ্গে কথা বলে এসেছেন। বললেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম।

আজ (বুধবার) বিকেলে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। তিনি বলেন, মেডিকেল বোর্ড তাকে দেখেছেন। পরীক্ষা করেছেন। ডা. নাজমুল করিম বলেন, চিকিৎসার বিষয়টি মেডিকেল বোর্ডের এখতিয়ার। রোগীর এবং তার চিকিৎসার বিষয়ে তারাই মন্তব্য করবেন। এ বিষয়ে আমরা কিছু বলতে পারব না। তিনি আরও বলেন, কী চিকিৎসা দেয়া হয়েছে, সেটা রোগীর একান্ত ব্যক্তিগত বিষয়।

গত শনিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। তার আগে আদালতের নির্দেশনা মোতাবেক খালেদার চিকিৎসার জন্য গঠিত হয় মেডিকেল বোর্ড। হাসপাতালে ৬১২ নম্বর কেবিনে রয়েছেন খালেদা জিয়া। হাসপাতালের কেবিন ব্লকের ছয়তলার ৬১২ নম্বর কক্ষটি ডিলাক্স কেবিন নামে পরিচিত। শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনটির ভেতরে দুটি খাট, টিভি ও অ্যাটাচড বাথরুম রয়েছে। কক্ষের পাশেই রয়েছে এক সেট সোফা। এছাড়া এটির ভেতরে কলিং বেল রয়েছে, যাতে করে রোগী প্রয়োজন হলে নার্স বা অন্য কাউকে ডাকতে পারেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের দণ্ড দেন আদালত। সেই থেকে নাজিমউদ্দিন রোডের পুরান কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন। সেখান থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়।

নির্বাচিত সংবাদ