১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রায়ের মধ্যদিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস দমন হয়েছে : প্যানেল স্পীকার

রায়ের মধ্যদিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস দমন হয়েছে  : প্যানেল স্পীকার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘোষণার মধ্যদিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মৌলবাদ দমন হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের প্যানেল স্পীকার ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি।

বুধবার সন্ধ্যায় রায় ঘোষণা নিয়ে এক প্রতিক্রিয়ায় তিনি আরও বলেন, এ রায়ের মধ্যদিয়ে দেশে যে আইনের শাসন রয়েছে তা আবারও সুস্পষ্ট হলো। দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ছিলো রাষ্ট্রীয় সন্ত্রাস। যা তৎকালীন হাওয়া ভবনের প্ররোচনায় হয়েছে। এ রায়ের মধ্যদিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস, জঙ্গীবাদ ও মৌলবাদ দমন হয়েছে। এদেশে আর কেউ রাষ্ট্রীয় সন্ত্রাস করার সাহস দেখাবে না।

তিনি আরও বলেন, ২০১৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যা করার পরিকল্পনা করেছিলো কিন্তু হামলায় দেশের মানুষের দোয়ায় শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও সেদিন আইভি রহমানসহ ২৪জন নেতাকর্মী শহীদ হয়েছেন।

এছাড়া কয়েক শতাধিক নেতাকর্মী পঙ্গুত্ব বরণ করে আজও বেঁচে আছেন। পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বিশ্ব মানবতার মা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের বিচারের আওতায় এনেছেন। আজ আওয়ামী লীগসহ গোটা বিশ্ববাসী রায়ে সন্তুষ্ট হয়েছেন। দ্রুত এ রায় বাস্তবায়নের দাবি জানাচ্ছি।