১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি জামাত জোটের মধ্যেও রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে ॥ নাসিম

বিএনপি জামাত জোটের মধ্যেও রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ২১ আগষ্টের নৃশংসতম গ্রেনেড হামলার পর বিএনপি জামাত জোট তিন বছর ক্ষমতায় থেকেও তারা কেন এ ঘটনার বিচার করেননি প্রশ্ন রেখে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- এতে প্রমাণিত হয় এ ঘটনার সাথে তারা জড়িত ছিলেন। এখন বিচার নিয়ে প্রশ্ন তুলে কোন লাভ নেই। বিচার প্রলস্বিত হলেও জাতি ন্যায় বিচার পেয়েছে। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জে জাতীয় পুষ্টি কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেছেন।

বিএনপি জামাত জোট ক্ষমতায় থেকে ঘটনার বিচারতো দুরের কথা মামলার তদন্ত পর্যন্ত করেন নি মন্তব্য করে তিনি আরো বলেছেন- জজ মিয়া নাটক সাজিয়ে জাতির সাথে প্রতারণা করা হয়েছে। পুষ্টি সম্পর্কে বলতে গিয়ে তিনি আরো বলেছেন- বিএনপি জামাত জোটের মধ্যেও রাজনৈতিক পুষ্টির অভাব রয়েছে। আর মাত্র ক’মাস পরেই জাতীয সংসদ নির্বাচন হতে যাচ্ছে, এ নির্বাচনে বিএনপিকে অংশগ্রহণের আহবান জানিয়ে নাসিম বলেন জনগণ ভোটের মালিক। জনগণ যাকে ভোট দেবে,তারাই সরকার গঠন করবে। জনগণের রায় আমরা মেনে নেবো।

সিরাজগঞ্জে ২৫০ শয্যা বিশিস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল অডিটোরিয়ামে জাতীয় পুষ্টি পরিষদ আয়োজিত দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা অবহিতকরণ কর্মশালায় দেশে পুষ্টির মান নিয়ে বাংলাদেশের সূচক কী অবস্থায় আছে এবং করণীয় বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়। সভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ সরকারের আমলেই আরো দশ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে তাদের গ্রামে পাঠনো হবে উল্লেখ করে বলেছেন-ওষুধ শিল্পে দেশ এগিয়ে গেছে। এ দেশের উৎপাদিত ওষুধ বিদেশেও রপ্তানী করা হচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন। বক্তৃতা দেন পুষ্টি পরিষদের মাহপরিচালক ডাঃ মোঃ

শাহনেয়াজ, জেল প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ রফিকুল ইসলাম, হাসপাতালের তত্বাবধায়কডাঃ রমেশচন্দ্র সাহা, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, উপপরিচালক ডাঃ বিভাস চন্দ্র মানিক, সহকারি পরিচালক ডাঃ নাজমুস সালেহীন, ডাঃ এস এম হাসান মাহমুদ ও ডাঃ ফাতেমা আখতার প্রমুখ।-

পুষ্টি কর্মশালায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেচেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের দুরদুর্শি চিন্তার পসল পুষ্টি পরিষদ। জনগণের পুষ্টি নিশ্চিত করার কথা ভেবেই বঙ্গবন্ধু ১৯৭৪ সালে জাতীয় পুষ্টি পরিষদ গঠন করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই পুস্টি পরিষদের সবাপতি হিসেবে জাতির পুষ্টি নিশ্চিত করার জন্য নেতৃত্ব দিচ্ছেন। মোহাম্মদ নাসিম গ্রামে জন্মগ্রহণ করা সন্তান ও শহরে জন্মগ্রহণ করা সন্তানের পুস্টিমান নিয়েও কতা বরেন এবং তুলনা তুলে দরে বলেছেন-পুস্টি বিষয়ে এ অনুষ্ঠানে বিশেষঞ্জগণ আরো অনেক তথ্য তুলে ধরেছেন। এখন প্রয়োজননবজাতকসহ সকল বাচ্চাদের লালন পালনে যত্ববান হওয়া। তবেই পুষ্টি সমস্যার সমাধান হবে।