১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সোনারগাঁ থানার ওসি এসআইয়ের বিরুদ্ধে আদালতে মামলা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁয়ে জাহিদুল ইসলাম স্বপন নামে এক ব্যবসায়ীকে ধরে এনে থানায় আটকে রেখে শারীরিক নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম ও উপপরিদর্শক (এসআই) সাধন বসাকের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নির্যাতিত ব্যবসায়ী জাহিদুল ইসলাম স্বপন বাদী হয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে এই মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে জেলা পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেন। আদালত বলেন, সহকারী পুলিশ সুপার পদমযার্দার নিচে নয় এমন কর্মকর্তাকে দিয়ে তদন্ত করতে হবে। মামলার বাদীর আইনজীবী এ্যাডভোকেট মুহাম্মদ মনির হোসেন সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম ব্যবসায়ীকে জাহিদুল ইসলাম স্বপনকে চাঁদা দাবি ও শারীরিক নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেন, বিরোধপূর্ণ একটি জমি নিয়ে দুই পক্ষের মধ্যে ১৪৪ জারি রয়েছে। এক পক্ষ ওই জমিটি দখলে রেখেছিল। তাকে আটক করে আনার সময় পড়ে গিয়ে সে আহত হয়েছে। তাকে কোন শারীরিক নির্যাতন করা হয়নি। পড়ে গিয়ে ব্যথা পাওয়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে বলে তিনি দাবি করেন। পরে জমি সংক্রান্ত বিষয়টি মীমাংসার হওয়ার আশ্বাসে স্থানীয় সাংবাদিকদের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন ওসি ও এসআইয়ের বিরুদ্ধে আমলী আদালতে মামলা দায়েরর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, সহকারী পুলিশ সুপারের নিচে নয় এমন একজন কর্মকর্তাকে দিয়ে তদন্ত করে আগামী ১২ ডিসেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দেয়ার জন্য পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, আদালতে মামলা হওয়ার পরই নির্দেশনা পেয়েছি। এর আগে আমাদের কাছে অভিযোগটি আসেনি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আাদালতের প্রতিবেদন দাখিলের পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।