২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইরাককে উড়িয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

ইরাককে উড়িয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক ॥ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে জয়ে ফিরেছে আর্জেন্টিনা। এশিয়ার দল ইরাককে প্রীতি ম্যাচে উড়িয়ে দিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

সৌদি আরবে ৪-০ গোলে জিতেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে দলকে এগিয়ে নেন লাউতারো মার্তিনেস। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো পেরেইরা। শেষের দিকে জালের দেখা পান হের্মান পেস্সেইয়া ও ফ্রাঙ্কো সেরভি।

গত মাসে নিজেদের সবশেষ প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা।

রিয়াদের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে শুরু থেকেই ইরাককে চেপে ধরে আর্জেন্টিনা। ‘ওয়ান টাচ’ নির্ভর আক্রমণগুলো খেই হারাচ্ছিল প্রতিপক্ষের রক্ষণে গিয়ে। নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি পাওলো দিবালা।

অষ্টাদশ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মার্তিনেস। মার্কোস আকুনার ক্রসে ইন্টার মিলান ফরোয়ার্ডের দারুণ হেড খুঁজে নেয় ঠিকানা।

২৯তম মিনিটে ফাব্রিসিও বুস্তোসের ক্রসে সুযোগ আসে দিবালার সামনে। কিন্তু বল ঠিক মতো নিয়ন্ত্রণে নিতে পারেননি ইউভেন্তুস ফরোয়ার্ড। খানিক পর আরেকটি ক্রসে সুযোগ হাতছাড়া করেন তিনি।

৩৪তম মিনিটে রদ্রিগো দে পলের শট কোনোমতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ইরাকের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে সুযোগ আসে দিবালার সামনে। এদুয়ার্দো সালভির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে দিবালাকে বাড়ান মার্তিনেস। ইউভেন্তুস ফরোয়ার্ডের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো পেরেইরা। দিবালার কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। ইরাকের ডিফেন্ডার ব্যস্ত ছিলেন দিবালাকে সামলাতে, সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি অক্ষিত পেরেইরা।

৮২তম মিনিটে কর্নার থেকে এদুয়ার্দো সালভিওর হেডে বল পেয়ে যান পেস্সেইয়া। ফিওরেন্তিনার এই ডিফেন্ডারের হেড জড়ায় জালে।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্যবধান আরও বাড়ান সেরভি। ওয়াল্তার কান্নেমানের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন বেনফিকার এই মিডফিল্ডার।

আগামী মঙ্গলবার প্রীতি ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।