১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে ২৪ ঘন্টায় ৪৭ জেলে আটক

বরিশালে ২৪ ঘন্টায় ৪৭ জেলে আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের অপরাধে বরিশালের পৃথক পৃথকস্থানে অভিযান চালিয়ে ৪৭ জেলেকে আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যাদের মধ্যে ২৯ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও বাকীদের অর্থদন্ড করা হয়েছে। পাশাপাশি বেশকিছু অবৈধ জাল ও ইলিশ জব্দ করা হয়েছে।

বরিশাল নৌ পুলিশের সদর থানার ওসি শেখ বেল্লাল হোসেন জানান, ইলিশ শিকার ও পাচারের সাথে জড়িত থাকায় বৃহষ্পতিবার বিকেল থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত মোট ১১ জেলেকে আটক করা হয়েছে। যাদের মধ্যে চার জনকে ১৫ দিন করে কারাদন্ড, দুই জনকে দুই হাজার টাকা করে মোট চার হাজার ও দুই জনকে চার হাজার করে মোট আট হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আটক বাকী তিন জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে নৌ-পুলিশের হিজলা ফাঁড়ির ইনচার্জ এসআই উত্তম কুমার দাস জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে মোট ১৩ জেলেকে ইলিশ শিকারের সময় আটক করা হয়। অভিযানে ২০ কেজি মাছ ও ২০ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। আটক জেলেদের মধ্যে তিন জনকে ২০দিন করে বিনাশ্রম কারাদন্ড ও বাকী ১০ জনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মুলাদী থানার ওসি জিয়াউল আহসান জানান, গত ২৪ ঘন্টায় অভিযান চালিয়ে মুলাদীতে ২৩ জেলেকে আটক করা হয়েছে। যারা সবাই নিষেধাজ্ঞার সময়ে ইলিশ আরহন ও পাচারের সাথে জড়িত। আটককৃতদের মধ্যে ২২জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও এক জনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।