২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগামকাল ট্রাম্পের বিরুদ্ধে শিকাগোতে বিশাল পদযাত্রা

আগামকাল ট্রাম্পের বিরুদ্ধে শিকাগোতে বিশাল পদযাত্রা

অনলাইন ডেস্ক ॥ সুপ্রিম কোর্টে একজন বিচারপতি নিয়োগে তিক্ত বিতর্কের প্রেক্ষাপটে হাজার হাজার নারী শনিবার শিকাগোতে পদযাত্রা করবে। তারা প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের নারী বিদ্বেষী কর্মকান্ডের প্রতিবাদ হিসেবে মধ্যবর্তী নির্বাচনে আগাম ভোট দেবে।

যৌন নির্যাতনের অভিযোগ সত্ত্বেও দলীয় দৃষ্টিভঙ্গি থেকে দেশের সর্বোচ্চ আদালতে ট্রাম্পের মনোনীত ব্রেট কাভানার নিয়োগের বিরুদ্ধে ‘ওম্যান্ড মার্চ শিকাগো’ এই প্রতিবাদে আয়োজন করছে। কাভানার নিয়োগের ঘটনাকে রাজনৈতিক পতনের নজির হিসেবে দেখা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে আসন্ন ৬ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনের মুখে এই প্রতিবাদ অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে ডেমোক্র্যাটরা রিপাবলিকানদের কাছ থেকে কংগ্রেসের নি¤œ কক্ষ প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ ছিনিয়ে নিতে পারে।

আয়োজকরা জানাচ্ছেন যে, কাভানার নিয়োগের বিরুদ্ধে এ ধরনের প্রতিবাদ অক্টোবরের শেষ দিকে রিপাবলিকানদের শক্ত ঘাটি ট্রেক্সাস, জর্জিয়া ও সাউথ কেরোলিনাসহ অন্যান্য রাজ্যেও অনুষ্ঠিত হবে।

ওম্যান মার্চ শিকাগোর মুখপাত্র এএফপিকে বলেন, কাভানার নিয়োগে নারীরা খুবই মর্মাহত। তারা ভোটে এর জবাব দেবে। রিপাবলিকান পর্টির একজন ছাড়া অন্য সকল সিনেটর কাভানার নিয়োগের পক্ষে ভোট দেয়। অপরদিকে ডেমোক্র্যাটদেরও একজন এই মনোনয়নের পক্ষে ভোট দেয়।

ওম্যান মার্চ শিকাগোর এক বিবৃতিতে বলা হয়, রিপাবলিকান পার্টি ও হোয়াইট হাউজের নারী বিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল শেষে তারা ভোট দিতে শিকাগোর আগাম ভোট কেন্দ্রে যাবেন।

সূত্র- বাসস