১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি এখন সন্ত্রাসী দল ॥ কাদের

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১২ অক্টোবর ॥ সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্টের নৃশংস হত্যা মামলার রায় প্রকাশের পর বিএনপি এখন একটা সন্ত্রাসী দল হিসেবে সারাবিশ্বে পরিচিতি লাভ করেছে। আন্তর্জাতিকভাবে কানাডার আদালত তাদের সন্ত্রাসী দল হিসেবে উল্লেখ করেছে। এই দলটি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা এটি তাদের বিষয়। তারা তো সকালে একটা বলে, দুপুরে একটা বলে, আবার সন্ধ্যার সময় আরেকটা বলে। তারা নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা কোনটা বুঝব। পৃথিবীর কোন দেশেই বিরোধী দলকে ডেকে নির্বাচনে আনা হয় না। গত নির্বাচনে বিএনপি না এসে ভুল করেছে। তার ফল বিএনপি এখন ভোগ করছে। আগামী ১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরে আগমনকে সামনে রেখে শুক্রবার বেলা এগারোটায় পদ্মা সেতুর জাজিরা পয়েন্টে টোলপ্লাজা এলাকা পরিদর্শনের সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী। তাও প্রমাণ হয়েছে। তারেক রহমানের ফাঁসি হওয়া উচিত। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ওই হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। তাকেও বিচারের আওতায় আনা দরকার । মন্ত্রী আরও বলেন, ইতোমধ্যে জাজিরা প্রান্তে পদ্মা সেতুর পিলারের ওপর পাঁচটি স্প্যান বসানো সম্পন্ন হয়েছে। মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় চার থেকে পাঁচটি পিলারের ওপর স্প্যান বসানোর প্রস্তুতি চলছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তাসহ সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ।

মুসলিম লীগের মতো নিজেদের অপ্রাসঙ্গিক করছে বিএনপি-সেতুমন্ত্রী ॥ স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দল হিসেবে বিএনপির ‘স্ট্রেচার এ্যান্ড স্টেন্ডিং’ তলানিতে গিয়ে পৌঁছেছে। মুসলিম লীগের মতো নিজেদের অপ্রাসঙ্গিক করছে বিএনপি।

শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে মন্ত্রী আগামী রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পে আগমন উপলক্ষে বিভিন্ন আয়োজনের অগ্রগতি পরিদর্শন করেন। পদ্মা সেতুর অগ্রগতি সম্পর্কে মন্ত্রী বলেন, ‘পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ৫টি স্প্যান (সুপার স্ট্রাকচার) বসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে মাওয়া প্রান্তে ৪ ও ৫ নম্বর পিলারের ওপর স্প্যান বসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক অবদান পদ্মা সেতু, এখানে আমাদের কোন কৃতিত্ব নেই। নেত্রীর নির্দেশ ও পরিকল্পনায় এই পদ্মা সেতু।’

নির্বাচিত সংবাদ