২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হেফাজত আমিরের পাশে দাঁড়ালেন শোলাকিয়ার ইমাম

স্টাফ রিপোর্টার ॥ নানা মহলের সমালোচনার মুখে পড়া হেফাজতের আমির আহমদ শফীর পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়ার ঈদগাহের গ্রান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি বলেছেন, হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর সমালোচনাকারীরা বাংলাদেশের শত্রু।

শুক্রবার বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মাসউদুল কাদির স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আল্লামা ফরিদ উদ্দীন মাসঊদ বলেন, আল্লামা আহমদ শফী আমাদের মাথার তাজ। তাকে সমালোচনার পাত্র বানানো একটি বড় ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। আহমদ শফীকে নিয়ে যারা সমালোচনা করছে, তাদের ভিন্ন কোনও মতলব আছে। আল্লামা মাসঊদ আরও বলেন, যখনই আল্লামা শফী স্বাধীনতা সপক্ষ শক্তির সঙ্গে বসছেন, কওমি মাদ্রাসার শিক্ষাসনদসহ বিভিন্ন সুবিধা আদায়ের জন্য সংগ্রাম করছেন তখনই স্বাধীনতাবিরোধীরা তার বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছে।

আল্লামা শফীর সমালোচনাকারীরা সুষ্ঠু-সুন্দর বাংলাদেশ চায় না দাবি করে আল্লামা মাসঊদ বলেন, আমরা কওমি মাদ্রাসার স্বার্থ আদায়ের লক্ষে কাজ করছি। কিছু কিছু দুষ্টচক্র সবসময় ইসলাম, কওমি মাদ্রাসা আর গণমানুষের বিরুদ্ধে অবস্থান নেয়। এরা আসলে উন্নত একটি বাংলাদেশ চায় না। এরা একাত্তরেও বাংলাদেশের গণমানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল।

আলেমদের বিরুদ্ধে সমালোচনা করার আগে আয়নায় নিজেদের মুখ একবার দেখে নেয়ার আহ্বান জানিয়ে আল্লামা ফরিদ উদ্দিন মাসঊদ বলেন, এ দেশের আলেমগণ সবসময় ইসলামের শ্বাশত সৌন্দর্যের কথা তুলে ধরেন। কিন্তু একটা ব্যবসায়ী শ্রেণী সবসময় ইসলামের গায়ে জঙ্গীবাদের আঁচড় লাগিয়ে দিতে তৎপর থাকে। বাংলাদেশে তারা কখনোই আর হালে পানি পাবে না বলে মন্তব্য করেন তিনি।