১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ল ন্যাপ ও এনডিপি

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ল ন্যাপ ও এনডিপি

অনলাইন রিপোর্টার ॥ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ (নিবন্ধিত) ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয় দল দুটি।

এর আগে বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া জানান, গতকাল সোমবার দিবারাত ২টার দিকে তাঁরা জোট থেকে বেরিয়ে যাওয়া সিদ্ধান্ত নিয়েছেন। জোট ছাড়া নিয়ে আজ সংবাদ সম্মেলন করে বাংলাদেশ ন্যাপ ও এনডিপি। সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট এবং চলমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে বক্তব্য দেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা।

জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে ২০ দলের শরিকদের মধ্যে দীর্ঘদিনের ক্ষোভ ছিল। তাদের অভিযোগ, বিএনপিকে ২০ দলের পক্ষ থেকে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার দায়িত্ব দেওয়া হয়। কিন্তু বিএনপি ঐক্যফ্রন্টের সঙ্গে কী বিষয়ে আলোচনা হচ্ছে বা কী ধরনের সমঝোতা হচ্ছে সেসব বিষয়ে ২০ দলের শরিকদের কোনো কিছু জানায়নি।

জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ার শুরু থেকে ২০ দলের শরিকদেরও তেমনভাবে মূল্যায়ন করা হয়নি বলে অভিযোগ করেছিলেন জোটের নেতারা। ঐক্য গঠন প্রক্রিয়া শুরুর পর গুঞ্জন ছিল ২০ দল থেকে কয়েকটি দল বের হয়ে যেতে পারে। আজ সেই গুঞ্জন সত্যি হলো।