১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, নিহত ২

অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, নিহত ২

স্টাফ রিপোর্টার, নরসিংদী ॥আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গী বিরোধী অভিযানে এক নারী সহ ২ জন নিহত হয়েছে।কাউন্টার টেরিরিজন ইউনিটের প্রধান মনিরুল ইসলাম মঙ্গলবার বিকেল সোয়া ৫ টায় গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকাল সোয়া ১১ টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৫ টা পর্যন্ত নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের বিল্লাল হোসেনের বাড়ির জঙ্গী আস্তানায় অভিযান পরিচালনা করা হয়।অভিযানে এক নারী ও এক পুরুষ নিহত হয়। এদের পরিচয় পাওয়া যায়নি। এরা বোমা বিস্ফোরনে অথবা গুলিতে নিহত হয়ে থাকতে পারে। ময়না তদন্ত শেষে তা নিশ্চিত হওয়া যাবে।

এ ছাড়া এ জঙ্গী আস্তানা ছাড়াও একই উপজেলার মাধবদীতে আরো একটি জঙ্গী আস্তানায় সোমবার রাত ১০ টা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘিরে রেখেছে।সমঝোতার ভিওিতে ওই আস্তানায় থাকা একাধিক জঙ্গীদের আত্মসমর্পনের আহবান জানানো হবে। যদি তারা আহবানে সাড়া দিয়ে আত্মসমর্পনে রাজি হয় তবে একই সুত্রে গাথা ভগিরতপুরে নিহত

জঙ্গীদের পরিচয় পাওয়া যেতে পারে।আর আত্মসমপৃনে রাজি নাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরে তথ্য উপাও ও তদন্ত শেষে হয়তো নিহত জঙ্গীদের পরিচয় পাওয় যেতে পারে।অভিযানে ৪ টি বোমা ও একটি ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে।

জঙ্গী আস্তানার খবর পেয়ে মহা পুলিশ পরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারি, কাউন্টার টেরিরিজম ইউনিটের প্রধান মোঃ মনিরুল ইসলাম, নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার সাইপুলাহ আল মামুনঘটনাস্থল পরিদর্শন করেন। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট অংশ নেয়।