১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানে শিশু জয়নাব ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর

পাকিস্তানে শিশু জয়নাব ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানে ছয় বছর বয়সী শিশু জয়নাব আমিনকে ধর্ষণের পর হত্যাকারী ইমরান আলীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। বুধবার ভোরে কোট লাখপাত কারাগারে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন অনলাইন জানিয়েছে, ম্যাজিস্ট্রেট ও জয়নাবের বাবা মুহাম্মদ আমিন মৃত্যুদণ্ড কার্যকরের সময় উপস্থিত ছিলেন।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কাসুরে গত জানুয়ারিতে একটি আবর্জনার স্তূপ থেকে উদ্ধার করা হয় জয়নাবের লাশ। তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনার পর বিক্ষোভে ফেটে পড়ে গোটা পাঞ্জাব। এমনকি বিক্ষোভে জনতার ওপর পুলিশ গুলি চালালে দুজন নিহতও হয়। সামাজিক যোগাযোগমাধ্যমেও জয়নাব হত্যার ঘটনা ব্যাপক সাড়া ফেলে। ‘হ্যাশট্যাগ জাস্টিস ফর জয়নাব’ লিখে প্রতিক্রিয়া জানিয়েছিলেন চলচ্চিত্র ও ক্রিকেট তারকারা। শেষ পর্যন্ত পুলিশ এ ঘটনায় একমাত্র আসামি ইমরান আলিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের নিম্ম আদালত ইমরানকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়।

মৃত্যুদণ্ড কার্যকরের পর জয়নাবের বাবা মুহাম্মদ আমিন সাংবাদিকদের বলেছেন, ‘আজ জয়নাব বেঁচে থাকলে তার বয়স সাত বছর দুই মাস হতো। তার মা শোকে মুহ্যমান হয়ে পড়েছে।’